kalerkantho

হ্যাটট্রিক সেঞ্চুরি; আশরাফুলের রেকর্ড ছুঁলেন বিজয়

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৯ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



হ্যাটট্রিক সেঞ্চুরি; আশরাফুলের রেকর্ড ছুঁলেন বিজয়

ফাইল ছবি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের গত আসরে প্রথম ক্রিকেটার হিসেবে টানা তিন সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ আশরাফুল। তবে এতে তার দলের খুব একটা উপকার হয়নি। এবার আশরাফুলের এই রেকর্ড ছুঁলেন এনামুল হক বিজয়। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে আবাহনীর বিপক্ষে খেলেন ১২৮ বলে ৫ চার ও ২ ছক্কায় ১০২ রানের ঝকঝকে ইনিংস। এতেই টানা তিন ম্যাচে সেঞ্চুরি করা হয়ে গেল বিজয়ের।

ডিপিএলে শুরুটা অবশ্য ভালো হয়নি বিজয়ের। প্রথম দুই ম্যাচ খারাপ খেলার পর গত ১৪ মার্চ তৃতীয় ম্যাচে বিকেএসপিতে লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে করেন অপরাজিত ১০০ রান। পাঁচ দিন পর একই মাঠে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে খেলেন ১০১ রানের আরেকটি ইনিংস। আজ শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুক্রবার নিজের সাবেক দল আবাহনীর বিপক্ষে ২৮ বলে ৫ চার ও ২ ছক্কায় ১০২ রান করে নাজমুল ইসলাম অপুর বলে এলবিডাব্লিউ হন।

এর আগে গত আসরে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে টানা তিন ম্যাচে সেঞ্চুরি করেন একসময়ের 'লিটল মাস্টার' খ্যাত মোহাম্মদ আশরাফু। স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের সাজা কাটানো অ্যাশ প্রাথমিক পর্বের শেষ রাউন্ডে মোহামেডানের বিপক্ষে ১২৭ রান করেন। এরপর অগ্রণী ব্যাংকের বিপক্ষে অপরাজিত ১০৩ ও ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১৩৭ রান করে এই দারুণ রেকর্ড গড়েছিলেন। তার রেকর্ডে এবার ভাগ বসালেন বিজয়।

মন্তব্য