kalerkantho

শাস্ত্রীদের চাকরি শেষ; কোচের জন্য বিজ্ঞাপন দেবে বিসিসিআই

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



শাস্ত্রীদের চাকরি শেষ; কোচের জন্য বিজ্ঞাপন দেবে বিসিসিআই

বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে ততই একটা প্রশ্ন সামনে চলে আসছে- ভারতীয় ক্রিকেট দলে রবিশাস্ত্রি এবং বাকি কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ বাড়ানো হবে কি-না। রবি শাস্ত্রি এবং তার সহকারী স্টাফদের নিয়োগ দেয়া হয়েছিল ২০১৭ সালের জুলাই মাসে। আগামী বিশ্বকাপ শেষে তাদের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ক্রিকইনফোর এক রিপোর্টে বলা হয়েছে, খুব শিগগিরই এ পদের জন্য বিজ্ঞাপন দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আগামী ১৪ জুলাই বিশ্বকাপ শেষ হওয়ার পর এবং জুলাই মাসের শেষ দিকে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে সময় পাওয়া দুই সপ্তাহের মধ্যেই নেয়া হতে পারে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার।

মূলত প্রার্থী সংখ্যা বিবেচনা করে ওয়েস্ট ইন্ডিজ সফরে বর্তমান কোচিং স্টাফকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেয়া কিংবা তাদের চুক্তির মেয়াদ বৃদ্ধির বিষয়ে বিসিসিআই সিদ্ধান্ত নেবে বলে ধারণা করা হচ্ছে। শাস্ত্রির সঙ্গে বর্তমানে কোচিং স্টাফ হিসেবে আছেন সঞ্জয় বাঙ্গার (সহকারী কোচ), ভরত অরুন (বোলিং কোচ) এবং আর শ্রীধর (ফিল্ডিং কোচ)।

এবারও কোচ নিয়োগের জন্য বিসিসিআই শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ এবং সৌরভ গাঙ্গুলীর সমন্বয়ে তিন সদস্যের জন্য ক্রিকেট এ্যাডভাইজরি কমিটি (সিএসি) গঠন করবে বলে জানা গেছে। এই কমিটিই প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা করবে, সাক্ষাৎকার গ্রহণ এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

মন্তব্য