kalerkantho

এমন সম্মান কখনও পেয়েছি বলে মনে পড়ে না : মেসি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



এমন সম্মান কখনও পেয়েছি বলে মনে পড়ে না : মেসি

দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন মেসি। ছবি : এএফপি

তিনি লিওনেল মেসি। বিশ্বের সেরা ফুটবল জাদুকর। ফুটবল মাঠে অসংখ্য জাদুকরী কীর্তি আছে তার। ঘরের মাঠ কিংবা প্রতিপক্ষের মাঠ; দর্শকদের ভালোবাসায় বহুবার সিক্ত হয়েছেন তিনি। কিন্তু প্রতিপক্ষ সমর্থকরা কখনও তাকে উঠে দাঁড়িয়ে সম্মান জানিয়েছে এমন স্মৃতি আর্জেন্টাইন সুপারস্টার মনে করতে পারছেন না। যে ঘটনা ঘটল রবিবার রাতে।

লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। হ্যাটট্রিক করে এই জয়ের নায়ক মেসি। আর একটি হ্যাটট্রিক করলেই ছুঁয়ে ফেলবেন লা লিগায় সর্বোচ্চ ৩৪টি হ্যাটট্রিক করা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। রবিবার ম্যাচের ১৮তম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে বল জালে পাঠান তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে দ্বিতীয় গোল করার পর ৮৫তম মিনিটে দারুণ এক চিপে গোলকিপারের মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন এই আর্জেন্টাইন তারকা। 

হ্যাটট্রিকের পর উঠে দাঁড়িয়ে তুমুল হর্ষধ্বনিতে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের প্রতি নিজেদের সম্মান জানায় রিয়াল বেতিস সমর্থকরা। ম্যাচের পর তাদের ধন্যবাদ দেন ৩১ বছর বয়সী মেসি। তিনি বলেন, 'সত্যি বলতে, একটা গোলের জন্য কখনও প্রতিপক্ষের সমর্থকরা আমাকে উঠে দাঁড়িয়ে সম্মান জানিয়েছে, এমনটা আমার মনে পড়ে না। রিয়াল বেতিসের সমর্থকদের আচরণের প্রতি আমি খুবই কৃতজ্ঞ। যখনই এই স্টেডিয়ামে আসি, আমরা খুব ভালো অভ্যর্থনা পাই। গুরুত্বপূর্ণ এই ম্যাচ জিততে পেরে আমি খুব সন্তুষ্ট ও খুশি।'

মন্তব্য