kalerkantho

ক্রাইস্টচার্চ হামলা নিয়ে মন্তব্য করে বিপাকে গম্ভীর

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ২১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ক্রাইস্টচার্চ হামলা নিয়ে মন্তব্য করে বিপাকে গম্ভীর

২২ গজে একসময় তার ব্যাট যেমন ঘায়েল করত প্রতিপক্ষ বোলারদের; এখন সোশ্যাল সাইটেও গৌতম গম্ভীরের বক্তব্য বিবেকহীনদের আঘাত করতে যথেষ্ট। সম্প্রতি নিউজিল্যান্ডের মসজিদে গুলিচালনা এবং সেটা নিয়ে সৃষ্ট বিতর্কের মাঝে নিজের মতামত টুইটারে প্রকাশ করেছিলেন তিনি। আর এই টুইটের পরেই বিপাকে পড়েছেন তিনি। বলা হচ্ছে বিজেপির টিকিটে তার নির্বাচন করা ভেস্তে যেতে পারে।

ভারতের জাতীয় দলের সাবেক এই ওপেনার টুইটারে করা সেই পোস্টে লিখেছেন, 'ক্রাইস্টচার্চে এই হামলার জন্য আমরা এবং আমাদের একটি বড় অংশ দায়ী। সোশ্যাল মিডিয়ায় সংখ্যাগুরুদের হাততালি পেতে আর মিডিয়ার রেটিং বাড়ানোর জন্য আমরা সবসময় মুসলিমদের অত্যাচারী হিসেবে তুলে ধরি! আমার কাছে ধর্মনিরপেক্ষতাই হলো আসল গণতন্ত্র।'

নিজেকে ধর্মনিরপেক্ষ বলে দাবি করার জন্যই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হতে হয়েছে গম্ভীরকে। কারণ এর আগে দেশভক্তি ও সেনাবাহিনী নিয়ে নিয়মিত পোস্ট করতেন তিনি। বিভিন্ন ইস্যুতে বর্তমান ভারতের বর্তমান ক্ষমতাসীন মোদি সরকারের পাশেও দাঁড়াতে দেখা গিয়েছে তাকে। গত কিছুদিন ধরেই জল্পনা চলছে যে, গম্ভীর আসন্ন নির্বাচনে দিল্লি থেকে বিজেপির প্রার্থী হতে পারেন।

কিন্তু ক্রাইস্টচার্চের ঘটনার পর নিজেকে সেকুলার বলে দাবি করায় নেটিজেনরা মনে করছেন বিজেপির বিরাগভাজন হতে পারেন গম্ভীর। তার সেই পোস্টে করা কমেন্টে কেউ বলেছেন, ‘তোমার টিকিট তো গেল!'। এই কমেন্টের মাধ্যমে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে দাঁড়ানোর দিকেই ইঙ্গিত করা হয়েছে। উল্লেখ্য, বিজেপি উগ্র হিন্দুত্ববাদী দল হিসেবে পরিচিত। সেখানে গম্ভীরের 'অসাম্প্রদায়িক মন্তব্য' দল কীভাবে নেবে সেটা সময়ই বলে দেবে।

মন্তব্য