kalerkantho

হোঁচট খেল রানিয়েরির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



হোঁচট খেল রানিয়েরির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন

রোমা কোচ ক্লদিও রানিয়েরি। ছবি : এএফপি

সিরি আ ফুটবল লিগে ধুঁকতে থাকা এসপিএএলের কাছে ২-১ গোলে হেরেছে ক্লাদিও রানিয়েরির ক্লাব রোমা। শনিবারের এই হারে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নও ফিকে হয় আসছে। ইন্টার মিলানের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থেকে লিগে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে এসি মিলান। ৩ পয়েন্টে পিছিয়ে থাকা রোমা ওই তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে। ফলে শীর্ষ চারে থেকে আগামী বছর ইউরোর অভিজাত টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহনের প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে পড়ল রোমা।

বরখাস্ত হওয়া কোচ ইসেবিও ডি ফ্রান্সিসকোর কাছ থেকে রানিয়েরি দায়িত্ব বুঝে নেয়ার পর প্রথম ম্যাচে এম্পলির বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছিল। কিন্তু অবনমনের হুমকিতে থাকা স্বাগতিক এএসপিএএলের বিপক্ষে ব্যর্থ হয়েছেন তিনি।

রোমার কোচ বলেন, 'আমি অনেক বেশি কিছু প্রত্যাশা করেছিলাম। কিন্তু আমাদের প্রতিপক্ষ দলবদ্ধ হয়ে খেলেছে, যা আমরা পারিনি। রোমা যাতে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিতে পারে সে পরিকল্পনা নিয়েই এগুতে চেয়েছিলাম। আমরা এমন একটি দলের কাছে হেরেছি, যাদের অবস্থান আমাদের চেয়ে নীচে। তবে তারা আমাদের চেয়ে বেশী প্রত্যয়ী। যারা মাথা উচু করে দাঁড়াতে চায়। এজন্য যা কিছু করার দরকার সবকিছুই তারা করেছে।'

মন্তব্য