kalerkantho

এই ভয়ংকর স্মৃতি ভুলতে অনেক সময় লাগবে : তামিম

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১৫:২৪ | পড়া যাবে ২ মিনিটে



এই ভয়ংকর স্মৃতি ভুলতে অনেক সময় লাগবে : তামিম

চোখের সামনে দেখা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে মসজিদে সন্ত্রাসী হামলার অভিজ্ঞতা হামলা ভুলতে কিছুদিন সময় লাগবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। গতকাল দেশের উদ্দেশ্যে নিউজিল্যান্ড ছাড়ার আগে বিমান বন্দরে আন্তর্জাতিক গণমাধ্যমকে এই কথা বলেন তামিম।

তিনি বলেন, 'যে ভয়ংকর ও দুঃখজনক অভিজ্ঞতা হলো, তার মানসিক আঘাত থেকে বের হতে আমাদের কিছু দিন সময় লাগবে। তবে এটা ভালো যে, পরিবারের কাছে যেতে পারলাম। কারণ সবারই পরিবার চিন্তিত। আমি কেবল আশা করব সময় গড়ানোর সঙ্গে সঙ্গে যেন এই দুঃসহ স্মৃতি ভুলতে পারি।'

এর আগে গত শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টায় হ্যাগলি ওভালের আল নূর মসজিদে গুলিবর্ষণ করেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয় বংশোদ্ভূত নাগরিক। অনুশীলন শেষ করে সে সময় ওই মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। মসজিদের সামনে বাস থেকে নামলে স্থানীয় এক নারী তাদের সতর্ক করতে দেন। এরপর প্রথমে বাসে আশ্রয় নিয়ে পরে ছুটতে ছুটতে ঘটনাস্থল ত্যাগ করেন। এই ঘটনায় প্রায় অর্ধশত নিহত ও ২০জন আহত হয়।

এই ভয়ংকর সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের শেষ টেস্টটি বাতিল ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার থেকে টেস্টটি শুরু হবার কথা ছিল। নিউজিল্যান্ডের মতো শান্তিপূর্ণ দেশে এটা খুব অস্বাভাবিক ঘটনা। যে কারণে সফর শেষ না করে শান্তির দেশ থেকে অশান্তির স্মৃতি নিয়ে নিজে ভূমিতে ফিরছেন মাহমুদউল্লাহ-তামিমরা।

মন্তব্য