kalerkantho

দেশে ফিরলেন টাইগাররা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ০০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



দেশে ফিরলেন টাইগাররা

নিউজিল্যান্ড থেকে নিরাপদে দেশে ফিরলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শনিবার রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

দেশের উদ্দেশে বিমানে ওঠার আগে বাংলাদেশ জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল বলেন, ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার স্মৃতি ভুলতে আমাদের বেশ কয়েক দিন লাগবে। নিরাপদে দেশে ফিরতে পারছি এটাই বড় কথা।

বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি বলেন, দেশে ফিরে এসে খুব ভালো লাগছে। ঘটনার পর ওইদিন রাতে একটুও ঘুমাতে পারিনি। দেশবাসীকে ধন্যবাদ, আমাদের জন্য দোয়া করার জন্য।

এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমি ক্রিকেটারদের অবস্থা দেখেছি, তারা মানসিকভাবে ভেঙে পড়েছে। আমি তাদের বলেছি বাসায় গিয়ে রেস্ট করো। নিজেদের মতো করে যেভাবে ভালো লাগে সময় কাটাও।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল। কিন্তু হ্যাগলি ওভালের খুব কাছের একটি মসজিদসহ দুই মসজিদ ও পৃথক আরো এক স্থানে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়।

শুক্রবার হ্যাগলি পার্কে মসজিদ আল নূরে জুমার নামাজ আদায় করতে যাওয়া মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি করে সন্ত্রাসীরা। এতে নিহত হন প্রায় অর্ধশতাধিক। সেই মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলে বাংলাদেশ ক্রিকেটাররা। কয়েক মিনিট আগে তারা সেখানে পৌঁছলে বড় কিছু ঘটতে পারত।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ৪৯ জন। ক্রাইস্টচার্চের সবচেয়ে বড় মসজিদ ডিন্স এভিনিউর আল নুর মসজিদে প্রথমে নৃশংস এ হামলা চালানো হয়। পরে আরেক মোটরসাইকেল আরোহী বন্দুকধারী পাশের লিনউড মসজিদে হামলা চালায়। হামলায় আহত অন্তত ৪৮ জন ক্রাইস্টচার্চ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মন্তব্য