kalerkantho


সাংবাদিকদের বিসিবি সভাপতি

আগামীতে স্ট্যান্ডার্ড নিরাপত্তা না পেলে বিদেশ সফর বাতিল

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৯ ১৪:০০



আগামীতে স্ট্যান্ডার্ড নিরাপত্তা না পেলে বিদেশ সফর বাতিল

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে জঙ্গি হামলায় প্রাণহানির ঘটনায় আক্রান্ত হতে পারতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিমের ক্রিকেটাররা। তবে ভাগ্য ভালো,  অজ্ঞাত এক নারীর কল্যাণে এ হামলা থেকে বেঁচে যান তামিম-মিরাজরা। অথচ, জানা গেছে ওই সময় বাংলাদেশ দলের সঙ্গে একজন নিরাপত্তারক্ষীও ছিল না। এমনকি ওই সময় ক্রিকেটারদের সঙ্গে লিঁয়াজো অফিসার পর্যন্তও ছিলেন না। এসব বিষয় নিয়ে আজ শুক্রবার নিজ বাসায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

তিনি জানান, এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে আগামীতে যাতে বাংলাদেশ দলের আর কোনো সফর এমন নিরাপত্তাহীনতার মধ্যে অনুষ্ঠিত না হয়, সে ব্যবস্থা গ্রহণ করবেন।

বিদেশে গেলেও বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় না-এ কথা স্বীকার করে বিসিবি সভাপতি বলেন, ‘দুর্ভাগ্যজনক হলেও সত্য, আমরা বিদেশে গেলেও তা (সে ধরনের নিরাপত্তা) পাই না। এখন থেকে যে কোনো বিদেশ সফরে গেলে, বিশেষ করে দ্বি-পাক্ষিক সিরিজে বিসিবি নিরাপত্তা ব্যবস্থা সেট করে দেবে। মানদণ্ড তৈরি করে দেবে। যদি সেই স্ট্যান্ডার্ড নিরাপত্তা দেওয়া না হয় প্রয়োজনে আমরা সেই সফর বাতিল করব কিংবা সিরিজই খেলতে যাব না।’ 



মন্তব্য