kalerkantho


সেঞ্চুরি হাঁকিয়ে গেইল জানালেন 'ফুরিয়ে যাইনি'

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:১০



সেঞ্চুরি হাঁকিয়ে গেইল জানালেন 'ফুরিয়ে যাইনি'

সেঞ্চুরির পর গেইলের ব্যতিক্রমী উদযাপন। ছবি : এএফপি

বয়স হয়ে গেছে ৩৯। এই বয়সের আগেই বহু ক্রিকেটারের ক্যারিয়ার শেষ হয়ে গেছে। কিন্তু তিনি এখনও দাপিয়ে বেড়াচ্ছেন ২২ গজ। বাংলাদেশে সদ্য খেলে যাওয়া বিপিএলের ৬ষ্ট আসরে তার ব্যাট কথা বলেনি। তবে বার্বাডোজের কেনসিংটন ওভালে ওয়ানডে খেলতে নেমেই দেখা দিলেন সেই দানবীয় ক্রিস গেইল। হাঁকালেন দুর্দান্ত সেঞ্চুরি। যেন সবাইকে জানিয়ে দিলেন, তিনি ফুরিয়ে যাননি। আসন্ন বিশ্বকাপে তাকে নিয়ে প্রতিপক্ষকে ভাবতে হবে।

সম্প্রতি ওয়ানডে থেকে নিজের শেষের ঘোষণা দিয়ে দিয়েছেন গেইল। আগামী ইংল্যান্ড বিশ্বকাপ শেষেই তিনি ৫০ ওভারের ফরম্যাটকে বিদায় জানাবেন। তার লক্ষ্য, দেশকে এবার শিরোপা এনে দেওয়া। বিশ্বকাপ প্রস্তুতির শুরুটা দুর্দান্ত হলো গেইলের। ১২৯  বলে খেললেন ১৩৫ রানের ধ্বংসাত্মক ইনিংস। বাউন্ডারি হাঁকিয়েছেন মাত্র ৩টি। কিন্তু ছক্কা? বাউন্ডারির চার গুণ; মানে ১২টি ছক্কা হাঁকিয়েছেন ক্যারিবীয় দানব।

তবে এমন বিধ্বংসী ইনিংসও গেইলের দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। ক্যারিবীয়দের ৩৬১ রান তাড়ায় নেমে ব্যাট হাতে জ্বলে ওঠেন ইংলিশ অধিনায়ক জো রুট এবং ওপেনার জেসন রয়। রুট ৯৭ বলে ৯ বাউন্ডরিতে ১০২ রান করেন। আর জেসন রয় খেলেন ৮৫ বলে ১৫ চার ৩ ছক্কায় ১২৩ রানের চোখ জুড়ানো ইনিংস। ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি। এই ম্যাচে উইন্ডিজের অর্জন গেইলের রুদ্ররূপ। যা তাদের ভগ্নপ্রায় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাবে।



মন্তব্য