kalerkantho


হেরে গিয়ে পাঁচ আঙুল দেখালেন রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৪৩



হেরে গিয়ে পাঁচ আঙুল দেখালেন রোনালদো

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর প্রথম লেগে এর আগে জুভেন্টাস যে শেষ চারবার হেরেছে, একবারও কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি। এবারও সেই ইতিহাস যেন চোখ রাঙিয়ে গেল। বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে আতলেটিকো মাদ্রিদের কাছে ২-০ গোলে হেরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা। রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিন শিরোপাজয়ী রোনালদোর সামনে এবার টানা চতুর্থ শিরোপার সুযোগ। সেই সুযোগে বিঘ্ন ঘটায় মেজাজ হারিয়েছেন সিআর সেভেন।

মাদ্রিদের মাঠে নামার পর থেকেই আতলেটিকোর সমর্থকগোষ্ঠী কোলচেনোরোস আল্ট্রাসরা রোনালদোকে উদ্দেশ্য করে বিদ্রুপ শুরু করে। তারা 'ধর্ষক রোনালদো' বলে দুয়োধ্বনি দিতে থাকে বারবার। ম্যাচ হারের পর সেই দুয়ো ধ্বনি আরও বেড়ে যায়। কিন্তু রোনালদো মুখ বুঁজে থাকার পাত্র নন। মাঠ ছাড়ার সময় হাতের পাঁচ আঙুল তিনি গ্যালারির উদ্দেশ্যে বারবার প্রদর্শন করেন। যার মানে দাঁড়ায়; 'আমি তো পাঁচটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছি তোমরা কয়টি জিতেছ?'

ম্যাচে আতলেটিকোর গোলপোস্ট তাক করে সাতটি শট নিয়েছেন রোনালদো। এর মধ্যে দূরপাল্লার ফ্রি-কিক থেকে একটি শট পোস্টে রাখতে পেরেছিলেন। কিন্তু গোলকিপারের সৌজন্যে তাকে হতাশ হতে হয়েছে। তবুও চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ এই গোলদাতা দমে যাওয়ার পাত্র নন। ম্যাচ শেষে রোনালদো প্রচ্ছন্ন হুঁশিয়ারিও দিয়ে বলেন, 'ফিরতি লেগে দেখা যাবে।' ১২ মার্চ জুভেন্তাসের মাঠে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।



মন্তব্য