kalerkantho


আম্পায়ারকে ধরে বেদম পিটুনি দিল কিউই ক্রিকেটাররা!

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০৯:৫৩



আম্পায়ারকে ধরে বেদম পিটুনি দিল কিউই ক্রিকেটাররা!

প্রতীকী ছবি

এমনিতেই নিউজিল্যান্ডের মানুষ খুবই ভদ্র, সৎ এবং শান্ত স্বভাবের বলে পরিচিত। কিন্তু ক্ষেপে গেলে এই কিউইরাও যে অশান্ত হয়ে উঠতে পারেন, এবার তার প্রমাণ দেখল ক্রিকেটবিশ্ব। সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় মাঠের মধ্যেই আম্পায়ারকে দলবেঁধে ধোলাই করেছে দেশটির ক্রিকেটাররা। সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় খেলোয়াড়দের অসন্তোষ জানানোর দৃষ্টান্ত কম নেই। তবে তাই বলে আম্পায়ারের উপর হামলা?

ক্রিকেটবিশ্বে সাড়া ফেলে দেওয়া এই ঘটনাটি ঘটেছে দেশটির ক্লাব ক্রিকেটে পারাপারাউমু ক্রিকেট মাঠে অনুষ্ঠিত এক ম্যাচে। সেই ম্যাচটিতে পারাপারাউমুর মুখোমুখি হয়েছিল ওয়ারারোয়া ক্লাব। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন স্বাগতিক দলের এক খেলোয়াড়। ম্যাচ চলাকালে এক অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ওয়ারারোরার ক্রিকেটাররা। তবে শুধু তা-ই নয়, মেজাজ হারিয়ে আম্পায়ারকে বেদম পিটুনি দেন তারা।

নিউজিল্যান্ডের প্রভাবশালী গণমাধ্যম 'স্টাফ' জানিয়েছে, প্রথমে ঘুষি মেরে আম্পায়ারকে মাটিতে ফেলে দেওয়া হয়। এরপর শুরু হয়ে একের পর এক লাথি-ঘুষি। ঘটনার ভয়াবহতা কমাতে শেষ পর্যন্ত পুলিশকে মাঠে নামতে হয়। পুলিশ ও নিরাপত্তারক্ষীরা আম্পায়ারকে হামলার হাত থেকে উদ্ধার করলেও ততক্ষণে বেশ ভালোই উত্তমমধ্যম হজম হয়ে গেছে বেচারা আম্পায়ারের! নিরাপত্তাকর্মীদের কাঁধে ভর করে ল্যাংচাতে ল্যাংচাতে মাঠ ছাড়েন তিনি।

ঘুষিতে আম্পায়ারের নাক ভেঙে গেছে বলে জানা গেছে। আম্পায়ারকে মারার এই ঘটনায় ভীষণ ক্ষুব্ধ হয়েছে নিউজিল্যান্ডের গণমাধ্যম এবং ক্রিকেটপ্রেমীরা। 'স্টাফ' পত্রিকাটি 'ভয়ংকর হিংস্র' বলে আখ্যা দিয়েছে। দেশের সংস্কৃতির সঙ্গে যায় না- এমন ঘটনা বরদাশত করা হবে না বলে ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। ইতোমধ্যেই বোর্ডের তত্ত্বাবধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



মন্তব্য