kalerkantho


ফ্রান্সে কোচিং করানোর স্বপ্ন দেখেন মরিনহো

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০৬



ফ্রান্সে কোচিং করানোর স্বপ্ন দেখেন মরিনহো

রবিবার স্তাদে পিয়েরে মায়োরি স্টেডিয়ামে লিলির স্পোর্টিং পরামর্শক লুইস কাম্পোসের (বাম থেকে দ্বিতীয়) সঙ্গে খেলা দেখেছেন মরিনহো। ছবি : এএফপি

অবশেষে ফ্রান্সে কাজ করার আগ্রহের বিষয়টি সকলের সামনে প্রকাশ করলেন হোসে মরিনহো। লিলি বনাম মন্টেপিলিয়ারের মধ্যকার গোলশূন্য ড্রয়ের ম্যাচটিতে তিনি দর্শক হিসেবে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। আর তাতেই ফ্রেঞ্চ লিগে তার কাজ করার আগ্রহ অনেকটাই প্রকাশ পেয়েছে। তবে সেটা ফ্রান্স জাতীয় দল নাকি ফরাসি লিগের কোনো দল- সে বিষয়ে কিছুই বললেননি এই হাই প্রোফাইল কোচ।

গত ডিসেম্বরে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বহিষ্কার হন 'দ্য স্পেশাল ওয়ান'। তারপর থেকেই বিইআইএন স্পোর্টসে বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন। তার মতো কোচকে পেতে বিশ্বের অসংখ্য ক্লাব চাতক পাখির মতো তাকিয়ে আছে। কিন্তু মরিনহো এখনই সিদ্ধান্তে আসছেন না। গতকাল রবিবার স্তাদে পিয়েরে মায়োরি স্টেডিয়ামে তাকে লিলির স্পোর্টিং পরামর্শক লুইস কাম্পোসের পাশে বসে ম্যাচ উপভোগ করতে দেখা গেছে।

এক প্রশ্নের জবাবে মরিনহো বলেছেন, 'এক সময় ফ্রান্সে কোচিং করানোর স্বপ্ন দেখেছি। আমি ভিন্ন ভিন্ন ৪টি দেশে কোচিংয়ের দায়িত্ব পালন করেছি। আমি এমন একজন মানুষ যে অন্য দেশের সংষ্কৃতি জানতে পছন্দ করে। প্রতিদিনই আমি শিখতে চাই। ভিন্ন ভিন্ন লিগে কাজ করার অভিজ্ঞতা অর্জন দারুন একটি বিষয়। এই মুহূর্তে আমি পরিবার, বন্ধুদের সাথে জীবনটাকে বেশ উপভোগ করছি। আশা করছি ফুটবলে আরেকটি সুযোগ পাব।'

লুইস কাম্পোস ব্যক্তিগত জীবনে মরিনহোর বন্ধু। মরিনহোর সাথে রিয়াল মাদ্রিদে একসাথে তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে। একটি সূত্র জানিয়েছে, মরিনহো লিলিতে এসে পেপে ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার থিয়াগো মেনডেসকে দেখেছেন। এবারের মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ গোল করেছেন ২৩ বছর বয়সী পেপে। এছাড়াও দ্বিতীয় স্থানে থাকা লিলির হয়ে ৮টি গোলে অ্যাসিস্ট করেছেন।



মন্তব্য