kalerkantho


এবার পাকিস্তানি ক্রিকেটারদের ছবি নামাল পাঞ্জাব ক্রিকেট!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৩৪



এবার পাকিস্তানি ক্রিকেটারদের ছবি নামাল পাঞ্জাব ক্রিকেট!

মোহালি স্টেডিয়াম থেকে নামিয়ে ফেলা পাকিস্তানি ক্রিকেটারদের ছবিগুলো। ছবি : টুইটার

কাশ্মীর হামলার জেরে ক্রিকেটাঙ্গণে প্রতিবাদ অব্যাহত রয়েছে। মুম্বাইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার (সিসিআই) পরে এবার পাঞ্জাব ক্রিকেট সংস্থাও (পিসিএ) মোহালি স্টেডিয়াম থেকে নামিয়ে ফেলল পাকিস্তান ক্রিকেটারদের ছবি। পিসিএর কোষাধ্যক্ষ অজয় ত্যাগী জানিয়েছেন, বৈঠকে সর্বসম্মতিক্রমে পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত জওয়ানদের পরিবারের পাশে থাকার বার্তা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মোহালি স্টেডিয়ামের রিসেপশন, লং রুম এবং 'হল অব ফেম এরিয়া' মিলিয়ে ১৫ জন পাকিস্তান ক্রিকেটারের ছবি লাগানো ছিল।  ত্যাগী জানিয়েছেন, যে পনেরোটি ছবি সরানো হয়েছে, তার মধ্যে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ছবিও রয়েছে। সরানো হয়েছে শাহিদ আফ্রিদি, জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আকরামের ছবিও।

এদিকে, শনিবার সিসিআই প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইমরান খানের ছবি ঢেকে দেওয়ার পর আসন্ন বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বাতিলের দাবি জানিয়েছে। এদিকে, ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান নিহত জওয়ানদের পরিবারের পাশে দাঁড়াতে সকলকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন। নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি। এছাড়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার থেকে সরে দাঁড়িয়েছে ভারতের শীর্ষ প্রতিষ্ঠান রিলায়েন্স।



মন্তব্য