kalerkantho


সবচেয়ে বেশি পারিশ্রমিক পাচ্ছেন মাশরাফি-মাহমুদুউল্লাহ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:২০



সবচেয়ে বেশি পারিশ্রমিক পাচ্ছেন মাশরাফি-মাহমুদুউল্লাহ

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আসন্ন আসরে মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ পাচ্ছেন এবারের ঢাকা প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি পারিশ্রমিক। 'এ প্লাস' ক্যাটেগরিতে এই দুজন পাবেন ৩৫ লাখ টাকা করে! এবারের আসরে খেলবেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। তারা লিখিত অব্যাহতি নিয়েছেন। ইনজুরিতে আক্রান্ত হওয়ায় সাকিব আল হাসানও অনিশ্চিত। বাকীরা নিউজিল্যান্ড সফরে। এবারের ডিপিএলের শুরু তাই তারকাবিহীন ভাবেই হতে যাচ্ছে।

সোমবার অনুষ্ঠিত হবে এবারের ঢাকা লিগের প্লেয়ার্স ড্রাফট। এর আগে সবশেষ মৌসুমের স্কোয়াড থেকে প্রতি দলের তিন জন করে ধরে রাখা ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। গত আসরে রেকর্ড ৩৯ উইকেট নিয়ে শিরোপা জয়ে বড় অবদান রাখা মাশরাফিকে অনুমিতভাবেই ধরে রেখেছে আবাহনী লিমিটেড। ধরে রেখেছে গত আসরের শিরোপা জয়ে নেতৃত্ব দেওয়া নাসির হোসেনকে।

কিন্তু এর উল্টোটাই হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের ক্ষেত্রে। জাতীয় দলের এই তারকা অল-রাউন্ডারকে ছেড়ে দিয়েছে তার আগের দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। মূল কারণ লিগের একটি বড় সময়ে পাওয়া যাবে না তাকে। নিউ জিল্যান্ড সফর শেষে বিশ্রামে থাকার পর তাকে লিগে পাওয়া যাবে ৬ এপ্রিলের পর থেকে। একইভাবে মুস্তাফিজুর রহমানকেও পাওয়া যাবে ৬ এপ্রিলের পর, মেহেদী হাসান মিরাজকে ২২ মার্চের পর। মূলত নিউ জিল্যান্ড সফরের কারণে অনেকটা সময় পাওয়া যাবে না বলেই জাতীয় ক্রিকেটারদের অনেককে ধরে রাখেনি ক্লাবগুলি।



মন্তব্য