kalerkantho


ইতিবাচক কিছু খুঁজে পাচ্ছেন না মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৩৮



ইতিবাচক কিছু খুঁজে পাচ্ছেন না মাশরাফি

বল হাতে সাফল্যের দেখা পাচ্ছেন না অধিনায়ক মাশরাফি। ছবি : এএফপি

নিউজিল্যান্ডের মাটিতে আরেকটি সিরিজ হার। সেই সঙ্গে যুক্ত হলো হোয়াইটওয়াশ হওয়ার সম্ভাবনা। যেভাবে আজ আত্মসমর্পণ করল বাংলাদেশ, তাতে আগামী ২০ তারিখ সিরিজের তৃতীয় তথা ম্যাচ নিয়ে ভালো কিছু আশা করা কঠিন হয়ে যাচ্ছে। আজ ক্রাইস্টচার্চে ৮ উইকেট এবং ৮৩ বল হাতে রেখে হেসেখেলে বাংলাদেশকে হারিয়েছে কিউইরা। এমন অসহায় আত্মসমর্পণে ইতিবাচক কিছু খুঁজে পাচ্ছেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাটিং ব্যর্থতার দায় আবারও ফুটে উঠল তার কণ্ঠে।

আজ ম্যাচ শেষে টাইগার ক্যাপ্টেন বলেন, 'এটা ছিল কঠিন একটি দিন। আমরা শুরুতে উইকেট হারিয়েছি। তেমন বড় কোনো জুটি গড়তে পারিনি। ৩০ রানের জুটি গড়েছি সেগুলো ৬০ বা ৭০ রানের হলে ম্যাচটা হয়তো অন্যরকম হতে পারত। এই ম্যাচ থেকে নেওয়ার মতো আমাদের ইতিবাচক খুব বেশি কিছু নেই। দল হিসেবে আমাদের খেলতে হবে। আমরা এখানে ২২০-২৩০ রান করছি, লড়াই করতে হলে অন্তত ২৭০-২৮০ রান করতে হবে।'

আজকের ম্যাচে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মোহাম্মদ মিঠুন। আজ তার সঙ্গে দলকে টেনেছেন সাব্বির রহমানও। অন্যদিকে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেন নিউ জিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। দুই ম্যাচেই তিনি উপহার দেন শতরানের জুটি। সেখানে পঞ্চাশ রানের জুটি গড়তেই সংগ্রাম করতে হচ্ছে বাংলাদেশের। একমাত্র বোলার হিসেবে আজ দুই উইকেট নিয়েছেন মুস্তাফিজ। বল হাতে এটাই বাংলাদেশের সাফল্য (!)।



মন্তব্য