kalerkantho


সালার শেষকৃত্যে থাকবেন কার্ডিফ সিটি ম্যানেজার

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৫৯



সালার শেষকৃত্যে থাকবেন কার্ডিফ সিটি ম্যানেজার

সালার স্মরণে একটি বিশালকায় চিত্রকর্ম। ছবি : এএফপি

প্রচণ্ড গতির এই ফুটবলারকে দেখে মনে ধরেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির। তাই নঁতে থেকে রেকর্ড ট্রান্সফার ফির বিনিময়ে আর্জেন্টাইন তারকা এমিলিয়ানো সালাকে দলে ভেড়ায় তারা। কিন্তু দূর্ভাগ্য, সালার সার্ভিস পেল না কার্ডিফ সিটি। দলে যোগ দেওয়ার আগেই মর্মান্তিক বিমান দুর্ঘটনায় সলিল সমাধি হয়েছে সালার। সমুদ্রের নিচে পাওয়া গেছে সালার লাশ এবং তাকে বহনকারী বিধ্বস্ত বিমান। কিন্তু এখনও পাইলটের লাশ পাওয়া যায়নি।

আগামীকাল শুক্রবার সালার মরদেহ আর্জেন্টিনায় নেয়া হবে বলে এর আগে জানিয়েছেন তার নিজ শহর প্রোগ্রেসো মেয়র। সালার শেষ কৃত্যে যোগ দেবেন কার্ডিফ সিটি ম্যানেজার নেইল ওয়ারনক এবং ক্লাবের প্রধান নির্বাহী কেন চু। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফে চুক্তি করার কয়েকদিন পরই এক বিমান দুর্ঘটনায় নিহত হন সালা। আগামী শনিবার আর্জেন্টিনায় তার নিজ শহরে অনুষ্ঠিতব্য সালার শেষ কৃত্যে শীর্ষ দুই কর্মকর্তা যোগ দেবেন বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

ফ্রান্সের নঁতে থেকে গত ২১ জানুয়ারি নতুন ক্লাব কার্ডিফে যোগদানের উদ্দেশ্যে বিমানে রওনা হওয়ার পর বিপজ্জজনক ইংলিশ চ্যানেলে ২৮ বছর বয়সী সালার বিমানটি হারিয়ে যায়। সরকারের উদ্ধারকার দল কয়েকদিন খুঁজেই হাল ছেড়ে দেয়। এরপর ব্যক্তিগত উদ্যোগে শুরু হয় উদ্ধার অভিযান। এই অভিযানের তহবিলে অর্থ যোগান ম্যারাডোনা, মেসিসহ বিখ্যাত তারকারা। অবশেষে গত সপ্তাহে স্ট্রাইকার সালার মরদেহ উদ্ধার করা হলেও বিমানের পাইলট ডেভিড ইবোস্টনের এখনো খোঁজ পাওয়া যায়নি। বিমানটি গভীর সাগরের নিচে রয়েছে।



মন্তব্য