kalerkantho


বিশ্বকাপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়বে পাকিস্তান : মঈন খান

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:১৮



বিশ্বকাপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়বে পাকিস্তান : মঈন খান

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে প্রায় অপরাজেয় হয়ে উঠেছে ভারত। একসময়ের অপাজেয় অস্ট্রেলিয়ার প্রতিচ্ছবিই যেন দেখা যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটিতে। তার ওপর এখন পর্যন্ত বিশ্বকাপে কোনোদিন ভারত-বধ করতে পারেনি পাকিস্তান। কিন্তু আসন্ন বিশ্বকাপেই তৈরি হতে পারে নতুন ইতিহাস। পুরনো ধারা ভেঙে ভারতকে এবার নাকি হারিয়ে দিতে পারে পাকিস্তান! এমনই মনে করছেন সাবেক পাকিস্তানি উইকেটকিপার ও অধিনায়ক মইন খান।

চলতি বছরের ৩০ মে থেকে বিশ্বকাপের আসর বসতে চলেছে ইংল্যান্ডে। ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। কিন্তু কী করে এতটা আত্মবিশ্বাসী হচ্ছেন মইন? তার মতে, বর্তমানে পাকিস্তানের দলে দলগত ঐক্য তুঙ্গে। খেলোয়ারদের দক্ষতা নিয়েও সংশয় নেই তার। অধিনায়ক সরফরাজ খানের অধিনায়কত্বও মুগ্ধ করেছে মঈনকে। যেভাবে দলকে তিনি সাফল্যের পথে এগিয়ে নিয়ে চলেছেন, তা দেখে খুশি মইন। তাই বিশ্বকাপে ভারতকে হারানোর ব্যাপারে আশাবাদী তিনি।

এর আগে ১৯৯২ ও ১৯৯৯ সালের পাকিস্তানের বিশ্বকাপ দলের সদস্য ছিলেন মঈন খান। বছর কয়েক আগে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতা এই দলকে আরও উজ্জীবিত করবে বলে ধারণা তার। মইনের মতে জুন মাসে ইংল্যান্ডের পিচের আর্দ্রতা কাজে লাগানোর জন্য বেশি ভালো বোলিং করার ক্ষমতা পাকিস্তানের আছে। এছাড়াও সম্প্রতি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে টুর্নামেন্টে পাকিস্তানের ভাল ফলাফলও দলের মনোবল বাড়াতে সাহায্য করবে বলে মনে করছেন তিনি।



মন্তব্য