kalerkantho


সিটিকে বার্সেলোনার জাদু শেখাতে চান গার্দিওলা

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:৩৩



সিটিকে বার্সেলোনার জাদু শেখাতে চান গার্দিওলা

ছবি : এএফপি

চেলসিকে ৬-০ বিধ্বস্ত করার পরে দলকে নিয়ে নতুন স্বপ্নের কথা জানালেন ম্যান সিটি বস পেপ গার্দিওলা। লিওনেল মেসির ক্লাবের সাবেক কোচ বলেছেন, তিনি সাফল্যের দিক থেকে বার্সেলোনার পর্যায়ে নিয়ে যেতে চান সিটিকে। অথচ এই চেলসির কাছেই ডিসেম্বরে স্ট্যামফোর্ড ব্রিজে ২-০ গোলে হেরেছিল সিটি। তারপর ক্রিস্টাল প্যালেস এবং লেস্টার সিটির কাছেও হারতে হয় তাদের। ছন্দ হারিয়ে ফেলা দলকে আবারও সাফল্যের ধারায় নিয়ে এসেছেন হাই প্রোফাইল এই কোচ।

সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেছেন, 'বার্সেলোনার মতোই আমাদেরও তীব্র ইচ্ছে সেরা জায়গাটায় উঠে আসার। পয়েন্ট টেবলে ১০০ পয়েন্ট নিয়ে সমস্ত রেকর্ড ভেঙে দিয়েও আরও এগিয়ে যাওয়ার জন্য ক্রমাগত নিজেকে উদ্বুদ্ধ করে যেতে হবে। দলের প্রত্যেক ফুটবলার প্রচণ্ড পরিশ্রমী। আমি একটা কথাই জানি, যত বেশি জিতবে, তত বেশি পরিশ্রম করতে হবে।'

সামনেই চ্যাম্পিয়ন্স লিগে শালকের বিপক্ষে ম্যান সিটির শেষ ষোলোর লড়াই রয়েছে (২০ ফেব্রুয়ারি)। তার চার দিন পরেই চেলসির বিপক্ষে লিগ কাপ ফাইনালেও নামতে হবে তাদের। ,গার্দিওলার দলের এই ঘুরে দাঁড়ানোর নেপথ্যে প্রধান ভরসা কারা? এক্ষেত্রে কোনো একজনের নাম বলা কঠিন। ডেভিড সিলভা, কেভিন ডি ব্রুইন এবং ফার্নান্দিনহোর পাশাপাশি আগুয়েরোও দলের অন্যতম অস্ত্র। তবে সিটিকে আবার টানা সাফল্যের পথে নিয়ে আসার পিছনে সবচেয়ে বেশি করে উঠছে বার্নার্দো সিলভার নাম।



মন্তব্য