kalerkantho


এক রান-আউট দিতেই এত সময়!

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১৮



এক রান-আউট দিতেই এত সময়!

দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচে একটি রান আউট দেওয়ার সিদ্ধান্তকে কেন্দ্র করে  সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বিতর্ক। সেঞ্চুরিয়ানের সুপারস্পোর্ট পার্কে  দুই দলের মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে পাক ব্যাটসম্যান শোয়েব মালিককে রান আউট দিতে অস্বাভাবিক রকমের দেরি করেন তৃতীয় আম্পায়ার। যদিও মালিক নিজে মনে করেছিলেন যে তিনি রান আউট হয়ে গিয়েছেন, তবুও আম্পায়ারের কারণে তাকে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় মাঠের মধ্যে।

পাকিস্তানের ইনিংসের ১২তম ওভারে দক্ষিণ আফ্রিকার স্পিনার তাবরেজ শামসির বলে ফ্লিক করে একটি রান নিতে যান মালিক। কিন্তু ভুল বোঝাবুঝির কারণে তালাত এবং মালিক চলে আসেন ক্রিজের একই প্রান্তে। এই সময় আন্দিলে ফেলুকায়োর ছোড়া বল ধরে স্টাম্প ভেঙে দেন প্রোটিয়া উইকেটকিপার কুইন্টন ডি কক। কিন্তু যতক্ষণে ডি কক উইকেট ভেঙে দিয়েছেন, ততক্ষণে দেখা যাচ্ছে যে তালাত ও মালিক দুই প্রান্তের উইকেট থেকে প্রায় একই দূরত্বে রয়েছেন। 

এই ঘটনাটিই দ্বিধাগ্রস্ত করে তোলে আম্পায়ারকে। একাধিকবার রিপ্লে দেখে ও নানা প্রযুক্তির সাহায্য নিয়ে শেষমেশ শোয়েব মালিককে রান আউট দেন তৃতীয় আম্পায়ার। ১৬ বলে ১৮ রান করে আউট হন তিনি। তবে মালিক কম রানে আউট হলেও জয় আটকায়নি পাকিস্তানের। পাকিস্তানের করা ১৬৮ রানের জবাবে মাত্র ১৪১ রানে থেমে যায় দক্ষিন আফ্রিকার ইনিংস। দুরন্ত বল করেন মহম্মদ আমের। ২৭ রান দিয়ে ৩টি উইকেট নেন তিনি।



মন্তব্য