kalerkantho


আবার ঢাকায় ফিরছে বিপিএল

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৯ ২০:১৭



আবার ঢাকায় ফিরছে বিপিএল

সিলেট পর্ব শেষে একদিন বিরতির পর আবারও ঢাকায় ফিরছে বিপিএল। সোমবার থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবারও শুরু হবে বিপিএল উৎসব। দিনের প্রথম ম্যাচে দুপুর ১টা ৩০ মিনিটে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস। সন্ধ্যা সাড়ে ৬টায় দ্বিতীয় ম্যাচে লড়াই করবে ঢাকা ডায়নামাইটস এবং চিটাগং ভাইকিংস।

৬ ম্যাচে ৪ জয় ও ২ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে কুমিল্লা। ঢাকায় ৪টি ম্যাচে ২টি করে জয় ও হারের স্বাদ নিয়েছিল তারা। তবে সিলেটে ২টি ম্যাচে অংশ নিয়ে শতভাগ সাফল্য পায় ইমরুল কায়েসের দল। প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সকে ৬৮ রানে গুটিয়ে ৫৩ বল হাতে রেখেই ৮ উইকেটে জয় পায় তারা। আর দ্বিতীয় ম্যাচে ৩ উইকেটে হারায় মাহমুদউল্লাহ রিয়াদের দল খুলনা টাইটান্সকে।

৬ ম্যাচে ৩ জয় ও ৩ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে রয়েছে রাজশাহী। ঢাকা পর্বে ৪ ম্যাচে ২টি জয় পেয়েছিল তারা। সিলেট পর্বে ২ ম্যাচে ১টি ম্যাচ জিতেছে মিরাজ বাহিনী। প্রথম ম্যাচে খুলনা টাইটান্সের কাছে ২৫ রানে হেরে গিয়েছিল। নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়ায় মিরাজের দল। জার্সিতে মায়ের নাম লিখে নামা কিংস একাদশ ২০ রানে হারিয়ে দেয় শক্তিশালী ঢাকা ডায়নামাইটসকে।

ইতোমধ্যে লিগ পর্বে একবার দেখা করে ফেলেছে কুমিল্লা ও রাজশাহী। সেই লড়াইয়ে ৫ উইকেটে জয় পায় কুমিল্লা। ম্যাচ মিরপুরের ভেন্যুতে হয়েছিল। তাই ফিরতি পর্বে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না রাজশাহী। সিলেটের শেষ ম্যাচ থেকেই আত্মবিশ্বাস খুঁজে নিচ্ছে মেহেদী মিরাজের দল।



মন্তব্য