kalerkantho


তবুও বড় সংগ্রহ ঢাকা ডায়নামাইটসের

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৯ ২০:২৭



তবুও বড় সংগ্রহ ঢাকা ডায়নামাইটসের

৩৮ রানে ৩ উইকেট নিয়েছেন তাসকিন; একই ওভারে।

তাসকিন আহমেদের এক ওভারে সেরা তিন ব্যাটসম্যানকে হারালেও রান একবারে কম হলো না ঢাকা ডায়নামাইটসের। নির্ধারিত ২০ ওভারে তাদের সংগ্রহ দাঁড়িয়ছে ৭ উইকেটে ১৭৩ রান। গত তিন ম্যাচে রাজশাহী, খুলনা এবং রংপুরের বিপক্ষে তাদের সংগ্রহ ছিল যথাক্রমে ১৮৯/৫, ১৯২/৬ এবং ১৮৩/৯। সে তুলনায় আজ একটু কমই রান হলো। এবার দেখার ডেভিড ওয়ার্নারের দল এই টার্গেটে পৌঁছতে পারে কিনা।

টস জিতে ব্যাটিংয়ে নেমেই হজরতুল্লাহ জাজাইকে (৪) হারিয়ে চাপে পড়ে যায় ঢাকা ডায়নামাইটস। এরপর ৬৭ রানের দারুণ জুটি গড়েন রনি তালুকদার এবং সুনিল নারাইন। ২১ বলে ২৫ করে ক্যারিবীয় অল-রাউন্ডার অলক কাপালির শিকার হলেও ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন রনি তালুকদার। শেষ পর্যন্ত ৩৪ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৮ রান করে আফিফ হোসেনকে উড়িয়ে মারতে গিয়ে পুরানের তালুবন্দি হন তিনি। অধিনায়ক সাকিবের সঙ্গী হন পোলার্ড। ১৭ বলে ২৩ করা সাকিবকে লিটন দাসের গ্লাভসবন্দি করেন আল আমিন।

এরপর তাসকিনের এক ওভার ওলট পালট করে দেয় ঢাকাকে। ১৫তম ওভারের দ্বিতীয় বলে বিধ্বংসী আন্দ্রে রাসেলকে (৫) কট অ্যান্ড বোল্ড করেন তিনি। এক বল পরেই আরেক হার্ডহিটার কায়রন পোলার্ডকে (৩) ধরাশায়ী করেন তাসকিন। পঞ্চম বলে তার বলে লিটন দাসের গ্লাভসে ধরা পড়েন শুভাগত হোম (০)। শেষের দিকে নুরুল হাসান (১০ বলে ১৮*) এবং মোহাম্মদ নাঈমের (২৩ বলে ২৫*) ব্যাটে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে ঢাকা। সিলেটের তাসকিন ৩৮ রানে নেন ৩ উইকেট।

দিনের প্রথম ম্যাচে নাটকীয়, অবিশ্বাস্য ও উত্তেজনায় ভরা ম্যাচে ১ রানে খুলনা টাইটান্সকে হারিয়েছে চিটাগং ভাইকিংস। নির্ধারিত ওভারের খেলা 'টাই' হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। চিটাগংয়ের করা ১১ রান টপকে যেতে পারেনি খুলনা। চলতি টুর্নামেন্টের ৪ ম্যাচেই হার মানতে হলো তাদের।



মন্তব্য