kalerkantho


অধিনায়ক হয়েই জয় পেলেন ইমরুল কায়েস

কালের কণ্ঠ অনলাইন   

১১ জানুয়ারি, ২০১৯ ২২:৫২



অধিনায়ক হয়েই জয় পেলেন ইমরুল কায়েস

বোলারদের দাপটে রাজশাহী কিংসকে কম রানে বেঁধে ফেলে ম্যাচ অর্ধেক বের করে ফেলেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তারপরও ১২৪ রানের টার্গট তাড়া করতে হারাতে হয়েছে ৫ উইকেট। জয় এসেছে ৮ বল এবং ৫ উইকেট বাকী থাকতে। এই ম্যাচে কুমিল্লার নেতৃত্বভার পেয়েছেন ইমরুল কায়েস। দায়িত্ব পেয়েই জয়ের দেখা পেলেন তিনি।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৬৫ রানের উদ্বোধনী জুটি গড়েন এনামুল হক এবং এভিন লুইস। ৩২ বলে ৪ বাউন্ডারি ১ ওভার বাউন্ডারিতে ৪০ রান করা এনামুল রান-আউট হলে ভাঙে এই জুটি। অনেকটা রয়ে সয়ে খেলা এভিন লুইস ২৮ রান করে কায়েস আহমেদের শিকার হন। অনেকটা অবাক করেই তামিম ইকবাল নামেন তিন নম্বরে! ২৫ বলে দেশসেরা ওপেনারের সংগ্রহ ২১ রান। অধিনায়ক ইমরুল কায়েস করেন ৬ রান। শোয়েব মালিক ২ রান করে রান-আউট হয়ে যান। শেষ পর্যন্ত শহিদ আফ্রিদি (৯) এবং লিয়াম ডসনের (১২) ব্যাটে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কুমিল্লা।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ে নেমে ১৮.১ ওভারে তারা রাজশাহী কিংসকে ১২৪ রানে অল-আউট করে দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৩ উইকেট নেন শহিদ আফ্রিদি। গত ম্যাচে তিন নম্বরে নামা রাজশাহী কিংস অধিনায়ক মেহেদী মিরাজ আজ নেমে পড়েন ওপেনিংয়ে। তবে সঙ্গী মুমিনুল হক মাত্র ৩ রান করে সাইফউদ্দিনের বলে বোল্ড হয়ে যান। এই তরুণ পেস বোলিং অল-রাউন্ডার দ্বিতীয় শিকার হন সৌম্য সরকার। সাইফের বলে বোল্ড হয়ে 'গোল্ডেন ডাক' মারেন তিনি।

এরপর আর ইসুরু উদানা ছাড়া কেউ দাঁড়াতে পারেননি। লঙ্কান অল-রাউন্ডার ৯ নম্বরে নেমে ৩০ বলে ৫ চার ১ ছক্কায় ৩২ রান করেন। এই ইনিংসে ভর করেই একশ পার করে রাজশাহী কিংস। ৪ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ১০ রান দিয়ে শহীদ আফ্রিদি নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন এবং লিয়াম ডসন।

দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ২ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজেয় ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচেই চলতি সিজনের প্রথম হ্যাটট্রিক করেছেন ঢাকা ডায়নামাইটসের অভিষিক্ত অফ স্পিনার অ্যালিস আল ইসলাম।



মন্তব্য