kalerkantho


বিরাট সেঞ্চুরি; বিরাট ব্যর্থতা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৪:৫৯



বিরাট সেঞ্চুরি; বিরাট ব্যর্থতা

ছবি : টুইটার

পার্থ টেস্টের তৃতীয় দিন আজ রবিবার ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার সেঞ্চুরি সত্ত্বেও ব্যর্থ হয়েছেন ভারতের বাকী ব্যাটসম্যানরা। চার পেসার নিয়ে খেলতে নামা ভারতের ৫ উইকেট তুলে নিয়েছেন অজি স্পিনার নাথান লায়ন। অজিদের থেকে ৪৩ রান দূরেই থেমেছে ভারত। প্যাট কামিন্সের শিকার হওয়ার আগে কোহলি খেলেছেন ১২৩ রানের দুর্দান্ত ইনিংস।

ম্যাচের দ্বিতীয় দিনে ৮২ রানে অপরাজিত ছিলেন কোহলি। আজ তিন অংকে পা রাখতে তার লাগে মাত্র ৩৩ বল। ২৫তম সেঞ্চুরি করে ছুঁয়ে ফেলেন ইনজামাম-উল-হককে। গতকালের আরেক অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে আজ কোনো রান করতে পারেননি। আউট হয়েছেন ৫১ রানে। তাকে দিয়েই শিকার ধরা শুরু করেন লায়ন। একে একে তিনি তুলে নেন ঋষভ পন্ট (৩৬), মোহাম্মদ শামি (০), ইশান্ত শর্মা (৪) এবং জসপ্রিত বুমরাহকে (৪)।

পেস সহায়ক উইকেটে মোট ২২ ওভার লায়নকে দিয়ে বল করিয়েছেন অজি ক্যাপ্টেন টিম পাইন। যার প্রতিদানও দিয়েছেন এই স্পিনার। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অবশ্য খুব একটা স্বস্তিতে নেই অজিরা। ৮৫ রানে নেই ৩ উইকেট। ফিরে গেছেন হ্যারিস (২০), শন মার্শ (৫) এবং হ্যান্ডসকম্ব (১৩)। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৩ উইকেটে ১০৯ রান। স্বাগতিকদের লিড হয়েছে ১৫২ রানের।



মন্তব্য