kalerkantho


রোনালদোকে মিস করছি : মার্সেলো

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৮ ১৭:০২



রোনালদোকে মিস করছি : মার্সেলো

ছবি : টুইটার

জিনেদিন জিদানের চেয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকে দল ও সতীর্থরা বেশি মিস করছে বলে জানালেন রিয়াল মাদ্রিদের লেফট-ব্যাক মার্সেলো। তিনি বলেন, রোনালদো কী ধরনের খেলোয়াড়, আমরা সবাই তা জানি। বিশ্বসেরা খেলোয়াড়টি এই দলে নেই, এটি ভাবতে পারা যায় না। আমরা রোনালদোকে খুব বেশি মিস করছি। তাকে আমাদের দলে খুব বেশি প্রয়োজন।

গত মৌসুমের পরই একশ মিলিয়ন ইউরোতে স্প্যানিশ দল রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন পাঁচবার ব্যালন ডি'অর জয় করা রোনালদো। ২০০৯ থেকে রিয়ালে খেলেছেন তিনি। তাই হাত ধরেই সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে রিয়াল। রিয়ালে থাকা অবস্থায় ৩১১ ম্যাচে ২৯২ গোল করেছেন রোনালদো।

জুভেন্টাসে যোগ দিয়েও সেরা নিজের সেরাটা ধরে রেখেছেন রোনালদো। ১৫ ম্যাচে এখন পর্যন্ত ১০টি গোল করেছেন তিনি। রোনালদো পারফরমেন্স করলেও, ধুঁকতে হচ্ছে রিয়ালকে। স্প্যানিশ লিগ বা চ্যাম্পিয়ন্স লিগে এখনো পারফরমেন্সেনর ঝলক দেখাতে পারছে না রিয়াল।

এর কারণ কি হতে পারে, তা স্পষ্ট। দলের সাবেক সেরা তারকা রোনালদো চলে গেছেন, চলে গেছেন কোচ জিদানও। তাই রোনালদো-জিদানকে হারিয়ে বেহাল অবস্থায় রিয়ালের। তবে রোনালদোকে দলে খুব বেশি প্রয়োজন বলে জানালেন মার্সেলো। তিনি বলেন, 'রোনালদো আমার সতীর্থ ও খুব ভালো বন্ধু। সে বিশ্বসেরা খেলোয়াড়। তাকে রিয়ালে খুব বেশি প্রয়োজন।'



মন্তব্য