kalerkantho


'মিরাজের প্রিয় খাবার- মাছ-মাংস আর হেটমায়ার!'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৮ ১৫:৪০



'মিরাজের প্রিয় খাবার- মাছ-মাংস আর হেটমায়ার!'

বেচারা হেটমায়ার! শুক্রবার সপ্তমবারের মতো শিকার হলেন মিরাজের। ছবি : এএফপি

গত জুলাই মাস থেকে এই দুর্ভোগের শুরু। সেন্ট কিটসে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে প্রথমবারের মতো মিরাজের শিকার হয়েছিলেন বিধ্বংসী উইন্ডিজ ব্যাটসম্যান শিমরন হেটমায়ার। সেই থেকে শুরু এই বিরতিহীন ট্রেনের যাত্রা। মিরাজের মুখোমুখি হওয়া মানে আউট হতেই হবে হেটমায়ারকে!  আন্তর্জাতিক ক্রিকেটে ৯ ম্যাচে এক অন্যের মুখোমুখি হয়েছেন। এর মধ্যে ৭বারই মিরাজের শিকার হয়েছেন বেচারা হেটমায়ার!

সর্বশেষ গতকাল শুক্রবার সিলেটে সিরিজের শেষ ওয়ানডেতেও মিরাজের শিকার হন ওয়েস্ট ইন্ডিজের 'ভবিষ্যত গেইল' খ্যাত এই ব্যাটসম্যান। এরপর থেকেই সোশ্যাল সাইটে শুরু হয়ে গেছে ট্রল। কেউ বলছেন, 'মিরাজের প্রিয় খাবার- মাছ-মাংস আর হেটমায়ার!' আবার কেউ লিখছেন, 'মিরাজ যে ম্যাচে না খেলবে সেই ম্যাচে আমি খেলব- হেটমায়ার।' আবার বলা হচ্ছে, 'মিরাজ অবসর নিলে আমি বাংলাদেশে খেলব-হেটমায়ার।' বলা বাহুল্য যে, এই ট্রল শুধু বাংলা ভাষা-ভাষীদের মাঝেই সীমাবদ্ধ নয়।

মিরাজ-হেটমায়ারের পরিচয় কিন্তু অনেক আগের। অনুষ্ঠিত ২০১৬ যুব বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালে হেটমায়ারের ৬০ রানের এক দুর্দান্ত ইনিংসের কাছেই বিশ্বকাপ জেতার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল মিরাজের নেতৃত্বাধীন বাংলাদেশের। তারই প্রতিশোধ কি এখনও নিয়ে যাচ্ছেন মিরাজ? নাকি 'বানি'র রেকর্ড গড়ার জন্য? মাইক আথারটনকে ১৯ বার আউট করে 'বানি'র রেকর্ড গড়েছেন গ্লেন ম্যাকগ্রাথ। মিরাজের হেটমায়ার বধ তো ৭বার হয়ে গেল; বাকি ক্যারিয়ারে ১১ বার হয়েও যেতে পারে!



মন্তব্য