kalerkantho


'ডাবল সেঞ্চুরি' হয়ে গেল মাশরাফির

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৮ ১৩:২৫



'ডাবল সেঞ্চুরি' হয়ে গেল মাশরাফির

ছবি : বিসিবি

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টস করার সঙ্গে সঙ্গেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেন ম্যাশ। তবে এই মাইলফলক স্পর্শের দিনে টসে জিততে পারেননি টাইগার ক্যাপ্টেন।

ম্যাচ শুরুর আগে ড্রেসিং রুমে কেক কেটে মাশরাফির ২০০তম ওয়ানডে খেলার উপলক্ষটি উদযাপন করেছে বাংলাদেশ দল। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করলেও দেশের জার্সিতে ২০০ ওয়ানডে ছুঁতে অবশ্য আরও দুটি ম্যাচ খেলতে হবে মাশরাফিকে। ২০০৭ সালের আফ্রো-এশিয়া কাপে দুটি ওয়ানডে খেলেছিলেন তিনি এশিয়া একাদশের হয়ে।

তিন ম্যাচের এই সিরিজ খেললেই দেশের জার্সিতেও ডাবল সেঞ্চুরি হয়ে যাবে ম্যাশের। রবিবারের ম্যাচটি হতে পারত মাশরাফির ক্যারিয়ারের ৩১১তম ম্যাচ! কিন্তু দুঃখের ব্যাপার হলো, শুধু চোটের কারণেই মাশরাফি এখন পর্যন্ত দেশের হয়ে ১১১টি ওয়ানডে ম্যাচে খেলতে পারেননি। বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলার সংখ্যায় তার পরেই আছেন 'মি. ডিপেন্ডেবল' খ্যাত মুশফিকুর রহিম। আজ তিনি খেলছেন ক্যারিয়ারের ১৯৫তম ওয়ানডে।



মন্তব্য