kalerkantho


মেসির জোড়া গোলে বার্সার জয়

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৮ ১১:০৭



মেসির জোড়া গোলে বার্সার জয়

এস্পানিওলকে ৪-০ গোলে হারাল বার্সেলোনা। ৪ গোলের দুইটি গোলই করেছেন মেসি এবং বাকী দুই গোল করেছেন লুইস সুয়ারেজ ও দেম্বেলে।

গতকাল শনিবার রাতে কাতালান ডার্বিতে এস্পানিওলের বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। বিরতির আগেই প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সেলোনা।

ম্যাচের প্রথম মিনিট থেকেই জ্বলে উঠে মেসি। ১৭ মিনিটে বার্সেলোনার এগিয়ে যাওয়া গোলটিও আসে তাঁর পা থেকেই। প্রায় ২৭ গজ দূর থেকে চমৎকার এক ফ্রি-কিকে গোল পোস্ট ঘেঁষে প্রতিপক্ষের জালে বল জড়ান মেসি।

এর কিছুক্ষণ পরে ব্যবধান দ্বিগুণ করা গোলেও ছিল মেসির অবদান। ২৬তম মিনিটে তাঁর রক্ষণচেরা পাস ডি-বক্সের বাঁ দিকে পেয়ে একজনকে কাটিয়ে উঁচু শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠান দেম্বেলে। 

এদিকে ৩৬তম মিনিটে মেসির পাস পেয়েও গোলের সুযোগ নষ্ট করেন সুয়ারেস। পরের মিনিটেই ইভান রাকিতিচের হেড এস্পানিওলের গোলরক্ষক রুখে দিলে রিবাউন্ডে মেসির হেড গোলবারে লেগে ফিরে আসে। 

তবে প্রথমার্ধের শেষ মিনিটে একটি গোল পায় বার্সা। ৪৫ মিনিটে লুইস সুয়ারেজের প্রায় জিরো এঙ্গেল থেকে এস্পানিওল গোলরক্ষকের পায়ের ফাঁকা দিয়ে বল জালে জড়ালে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

বিরতির পর চলে মেসির শো। ৬৫ মিনিটে আরও একবার বার্সার হয়ে গোল করেন মেসি। এবারও ফ্রি কিক থেকেই। চলতি বছরে ফ্রি কিক থেকে এটি মেসির দশম গোল। ক্যারিয়ারে এক ম্যাচে দ্বিতীয়বার ফ্রি কিক থেকে জোড়া গোল করলেন এ যাদুকর। ১১ গোল করে লা লিগায় যুগ্মভাবে ক্রিস্টিয়ান স্টুয়ানির সঙ্গে শীর্ষে উঠে আসলেন মেসি।

অপরদিকে ৭২ মিনিটে বার্সার রক্ষণভাগ ভেঙে গোল করে বসে এস্পানিওলও। কিন্তু দুতার্তের গোল ভিএআরের সাহায্যে অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এর ফলে ম্যাচে আর কোনো গোল না হলে ৪-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।



মন্তব্য