kalerkantho


টেস্ট অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছেন সরফরাজ

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৮ ১৭:৫০



টেস্ট অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছেন সরফরাজ

ছবি : এএফপি

একই মৌসুমে সংযুক্ত আরব আমিরাতে দ্বিতীয় 'হোম সিরিজ' পরাজয়ের পর টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেয়ার কথা ভাবছেন পাকিস্তানের সরফরাজ আহমেদ। গতকাল শুক্রবার আবুধাবিতে তৃতীয় ও শেষ টেন্টে নিউজিল্যান্ডের কাছে ১২৩ রানে পরাজিত হয় পাকিস্তান। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় সফরকারী নিউজিল্যান্ড। এটা ছিল ৪৯ বছর পর বিদেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে কিউইদের টেস্ট সিরিজ জয়।

এর আগে গত বছর এখানে শ্রীলঙ্কার কাছে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। অধিনায়ক হিসেবে ১০ ম্যাচে নেতৃত্ব দেওয়া সরফরাজ ৫ ম্যাচে হেরেছেন, জিতেছেন ৪টি তে এবং একটি ম্যাচ ড্র হয়েছে। সামনে রয়েছে কঠিন দক্ষিণ আফ্রিকা সফর। সরফরাজ জানান, তার নেতৃত্ব চাপের মধ্যে রয়েছে।

তিনি বলেন, 'সিরিজ হারাটা আমাদের জন্য অত্যন্ত হতাশাজনক। আমাদের সুযোগ ছিল কিন্তু আমরা সেটা কাজে লাগাতে পারিনি। আপনি প্রথম টেস্টের দিকে তাকালে দেখবেন আমরা কম রানে তাদেরকে আউট করেছি, কিন্তু বড় লিড নিতে পারিনি। তার খেসারত দিতে হয়েছে। এটা আমার জন্য অবশ্যই চাপের।'

দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্ট সিরিজের আগে একটি অনুশীলন ম্যাচ খেরবে পাকিস্তান। সেঞ্চুরিয়নে ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে এ সিরিজ। সুতরাং এ সিরিজের আগে সমস্যাগুলো খুঁজে বের করতে খুব বেশি সময় পাচ্ছেন না সরফরাজ। কিন্তু পাকিস্তানের ক্রিকেটাঙ্গণে জল্পনা ছড়িয়ে পড়েছে যে, দক্ষিণ আফ্রিকা সফরের আগেই কি পদত্যাগ করবেন সরফরাজ?



মন্তব্য