kalerkantho


ভারতের কাছে হারতে বসেছে অস্ট্রেলিয়া?

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৮ ১৫:২০



ভারতের কাছে হারতে বসেছে অস্ট্রেলিয়া?

বৃষ্টি এসে বারবার বাগড়া দিয়েছে খেলায়। তবে ম্যাচ বাঁচাতে বৃষ্টির দিকেই তাকিয়ে থাকতে হবে অজিদের। ছবি : পিটিআই

প্রথম ইনিংসে কম রানে অল-আউট হয়ে এখন হারের মুখে স্বাগতিক অস্ট্রেলিয়া। অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন আজ শনিবার ২৩৫ রান তুলে অল-আউট হয়েছে টিম পেইনের দল। এদিন তাদের স্কোরবোর্ডে যোগ হয়েছে আরও ৪৪ রান। ২ উইকেট নেন পেসার মোহাম্মদ শামি। তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৫১ রান। তাদের লিড ১৬৬ রানের।

১৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেন ভারতীয় ব্যাটসম্যানরা। তৃতীয় দিনে খেলার মাঝে হানা দিয়েছে বৃষ্টি। প্রথমার্ধের খেলা বার বার বিঘ্নিত হয় বৃষ্টির জন্য। আজকের খেলা দেখার পর অন্তত একটা বিষয় স্পষ্ট, বৃষ্টি কাঁটা না হলে অ্যাডিলেড টেস্টের ফয়সালা হচ্ছে। আগামীকাল সারাদিন ভারতীয় ব্যাটসম্যানরা কতটা সফল হন, বা অজি বোলাররা কতটা চাপ তৈরি করতে পারেন, তার উপরই নির্ভর করছে ম্যাচের ভাগ্য।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৮ রানে মিচেল স্টার্কের বলে ফিরেন মুরলি বিজয়। লোকেশ রাহুল করেন ৪৪ রান। ৩৪ রান করে লায়নের বলে ফিঞ্চের হাতে ধরা পড়েন অধিনায়ক বিরাট কোহলি। অপরাজিত থেকে দিন শেষ করেছেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা চেতেশ্বর পুজারা (৪০) এবং আজিঙ্কা রাহানে (১)। ম্যাচের চতুর্থ দিন রবিবার দ্রুত সম্ভব রানের পাহাড় গড়ে অজিদের সামনে বড় টার্গেট ছুঁড়ে দিতে চাইবে ভারত। আর স্বাগতিক বোলারদের কঠিন পরীক্ষা হবে এখানেই।



মন্তব্য