kalerkantho



বাংলাদেশের যেসব ক্রিকেটার আইপিএলের নিলামে উঠবেন

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৮ ১৫:০৬



বাংলাদেশের যেসব ক্রিকেটার আইপিএলের নিলামে উঠবেন

আইপিএলে বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। ছবি : ইন্টারনেট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরে খেলার জন্য ইতিমধ্যেই সহস্রাধিক নাম জমা পড়েছে। দেশ-বিদেশের ১০০৩ জন ক্রিকেটার থেকে ফ্র্যাঞ্চাইজিগুলো বেছে নিতে পারবে মাত্র ৭০ জন ক্রিকেটার। এই ৭০ জনে জায়গা করে নেওয়ার লড়াইয়ে আছেন বাংলাদেশের ৯ ক্রিকেটার। প্রতিবারই ১০-১২ জনের নাম যায় বাংলাদেশ থেকে। কিন্তু দুই-একজনের বেশি সুযোগ পান না আইপিএলে।

বিশ্বের সবচেয়ে জাঁকজমক এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসরে বাংলাদেশের পোস্টার বয় হয়ে আছেন সাকিব আল হাসান। মুস্তাফিজুর রহমান গত তিন মৌসুম খেললেও এবার তাকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। সাকিবকে যথারীতি ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। আগামী বছরের ২৯ মার্চ থেকে  শুরু হতে চলা আইপিএলের জন্য ৭০ জন খেলোয়াড়ের শূন্যস্থান পূরণ করতে ১৮ ডিসেম্বর নতুন করে নিলাম অনুষ্ঠিত হবে। এজন্য পাঠানো হয়েছে বাংলাদেশের ৯ ক্রিকেটারের নাম।

বিসিবির নিষেধাজ্ঞা থাকায় খেলোয়াড়দের তালিকায় নাম দেননি 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান। বিদেশি লিগ খেলতে গিয়ে বারবার চোটে পড়ায় তার ওপর দুই বছরের এই নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি। তবে নিলামের তালিকায় বড় চমক হলো সদ্য টেস্ট  অভিষিক্ত তরুণ স্পিনার নাঈম হাসান। বাকি ৮ ক্রিকেটার হচ্ছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, লিটন দাস, ইমরুল কায়েস, সাব্বির রহমান এবং আবু হায়দার।



মন্তব্য