kalerkantho



স্প্যানিশ কাপ

মেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে শেষ ষোলোতে রিয়াল

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৮ ০৯:৩৯



মেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে শেষ ষোলোতে রিয়াল

স্প্যানিশ কাপের দ্বিতীয় লেগে মেলিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে উঠে গেছে রিয়াল। এর আগে প্রথম লেগেও ৪-০ গোলে জিতে রিয়াল। 

গতকাল বৃহস্পতিবার বার্নাব্যুতে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচের প্রথমার্ধের ৩৩ মিনিটে রিয়ালের পক্ষে প্রথম গোল করেন মার্কো অ্যাসেনসিও। বেশ দূর থেকে বল নিয়ে এগিয়ে গিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ৩৫ মিনিটে ফের তার গোলেই ব্যবধান দাঁড়ায় ২-০ তে।

চার মিনিট পরেই ব্যবধান আরো বাড়ে। তবে এবার বলের যোগানদাতা কার্ভাহাল। ৩৯ মিনিটে নিজে গোল না পেলেও গোলরক্ষক হাভিয়ের সানচেজকে দিয়ে গোল করালে বিরতির আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। 

দ্বিতীয়ার্ধের খেলায় একই ধার অব্যাহত রাখে সান্তিয়াগো সোলারি শিষ্যরা। ৪৭ মিনিটে ৩৫ গজ দূর থেকে ডান পায়ের দুর্দান্ত শটে প্রতিপক্ষের জালে বল পাঠান ইসকো।

এরপরে পঞ্চম গোলটি আসে ৭৫তম মিনিটে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস এর কারিশমায় গোলরক্ষক পরাস্ত হলে ম্যাচ থেকেই ছিটকে যায় মেলিয়া। তবে ৮১ মিনিটে পেনাল্টি থেকে মেলিয়ার হয়ে সান্ত্বনাসূচক একটি গোল করেন কাজমি। এর দু্ই মিনিট পর আরেকবার ইসকো আঘাত হানলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।



মন্তব্য