kalerkantho



পাকিস্তানে এসিসির সভায় যোগ দেয়নি বিসিসিআই

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৮ ১৮:৫০



পাকিস্তানে এসিসির সভায় যোগ দেয়নি বিসিসিআই

রাজনৈতিক সম্পর্কের তিক্ততার কারণে ভারত-পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্কও আর জোড়া লাগছে না। নিরাপত্তা নিয়ে সংশয় থাকায় পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট অনেকদিন ধরেই বন্ধ। এই অবস্থায় পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বৈঠকে ছিল না ভারতের কোনো প্রতিনিধি। এই সভাতেই এসিসির নতুন সভাপতি নির্বাচিত হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন।

এসিসির ৩৫ বছরের ইতিহাসে এই প্রথমবার ভারতকে ছাড়াই বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে অবশ্য আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে, দুই দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতার জন্য তাদের পক্ষে লাহোরে গিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এজিএমে অংশ নেওয়া সম্ভব নয়। তবে বিষয়টি নিয়ে এশিয়ার ক্রিকেটাঙ্গণে বেশ ক্ষোভের সঞ্চার হয়েছে।

আফগানিস্তানও পাকিস্তানে খেলতে অস্বীকৃতি জানালেও এসিসির বৈঠকে প্রতিনিধি পাঠিয়েছিল। কিন্তু ভারত পাঠায়নি। ভারত ছাড়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ৩৩টি অনুমোদিত ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা অংশ নেন বার্ষিক সাধারণ সভায়। আইসিসির চিফ এক্সিকিউটিভ অফিসান ডেভ রিচার্ডসনও যোগ দিয়েছিলেন এই বৈঠকে। এদিকে পাকিস্তানের এহসান মানির স্থলাভিষিক্ত নাজমুল হাসান ২০২০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন।



মন্তব্য