kalerkantho



মেসি ফিরবেই : ম্যারাডোনা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৮ ১০:৫৯



মেসি ফিরবেই : ম্যারাডোনা

লিওনেল মেসি এক পর্যায়ে আর্জেন্টিনা ফুটবলে ফিরবেন বলে বিশ্বাস করেন কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা। সর্বশেষ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে অংশ নিয়েছিলেন ৩১ বছর বয়সি মেসি। এরপর আর কোনো আন্তর্জাতিক ম্যাচে খেললেননি তিনি। মেক্সিকোর বিপক্ষে আসন্ন আন্তর্জাতিক প্রীতি ম্যাচেও স্কোয়াডে থাকছেন না বার্সেলোনা সুপারস্টার।

তবে ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা এনে দেয়া ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার দৃঢ় বিশ্বাস আর্জেন্টিনাকে আন্তর্জাতিক পরিমন্ডলে হারানো গৌরব ফিরিয়ে দিতে পারেন কেবল মেসি।

মেসি ভবিষ্যতে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ফুটবলে থাকছেন কিনা ফুটবল বিষয়ক ট্যাবলয়েড মার্সার এমন প্রশ্নের জবাবে ম্যারাডোনা বলেন, 'আমি তো মনে করি থাকবেন। আমরা সেদিকেই তাকিয়ে। যদি তিনি না ফিরেন, তাহলে আমাদেরকে সমস্যায় পড়তে হবে।'

মেসির নেতৃত্ব নিয়ে ম্যারাডোনা প্রশ্ন তুলেছেন বলে বছরের শুরুতে প্রকাশিত খবরটি অস্বীকার করেছেন আর্জেন্টিনার এই ফুটবল ঈশ্বর। বরং জনসমক্ষে এমন কোন কথা বলেননি বলেই উল্লেখ করেন ৫৮ বছর বয়সি এই ফুটবল কিংবদন্তি।

ম্যারাডোনা বলেন, 'লিও (মেসি) হচ্ছেন আমার বন্ধু মানুষ। একজন বন্ধুকে আমি কখনো জনসমক্ষে হেয় করতে পারি না। আমি সাক্ষাৎকার নয়, সামনাসামনিও এটি বলব। সবাই লিওকে অনন্য খেলোয়াড় হিসেবেই জানে। অনেক খেলোয়াড় আছে যারা ম্যাচে নামার আগে অন্তত ২০ বার টয়লেটে যায়। তবে মেসির বিষয়ে আমি কখনো এমন কথা বলিনি।'



মন্তব্য