kalerkantho



নিরাপত্তা দূরে থাক; ক্যাচ ধরতেই ব্যস্ত পুলিশ! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৮ ১৬:০৫



নিরাপত্তা দূরে থাক; ক্যাচ ধরতেই ব্যস্ত পুলিশ! (ভিডিওসহ)

প্রথমেই বলে নেওয়া ভালো, ঘটনাটি আমাদের দেশের নয়। বাংলাদেশের মাঠগুলোতে দর্শক ঢুকে পড়ে বটে, পুলিশ-নিরাপত্তাকর্মীরাও খেলা দেখে বটে; কিন্তু অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচে যে ঘটনা ঘটল তার কাছে ওসব কিছুই না। চোর ধরতে গিয়ে পুলিশের নাকানি-চোবানি খাওয়ার নানা গল্প শোনা যায়। কিন্তু ক্যাচ ধরতে গিয়েও যে এরকম হতে পারে তা বোধ হয় রবিবার হোবার্টে না দেখলে বিশ্বাসই হত না।

হোবার্টে গত রবিবার অনুষ্ঠিত হয়েছে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় ওয়ানডে। এই ম্যাচেই বাউন্ডারির বাইরে ক্যাচ ধরতে গিয়ে বেসামাল এক পুলিশ অফিসার। রীতিমতো নাকানি চুবানি খেলেন তিনি। তার ক্যাচ ধরার সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

ওই ম্যাচে অজিদের সামনে ৩২১ রানের টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার ইনিংস চলাকালীন শন মার্শ লেগ সাইডে একটি ছক্কা মারেন। অফিসার ফ্র্যাঙ্ক তখন নিজের দায়িত্ব পালন করছেন। মার্শের ছক্কা তখন বাউন্ডারির বাইরে ধরার জন্য এগিয়ে আসেন তিনি। কোনোরকমে বুকে বল চেপে ধরে হুড়মুড়িয়ে পড়ে যান। কিন্তু বল হাতছাড়া করেন নি তিনি। নিজেকে সামলে নিয়ে উঠে ক্যাচ ধরার আনন্দে দুই হাত তুলে লাফাতে থাকেন ফ্র্যাংক।

শুধু একটি ছক্কা নয়, রবিবারে ম্যাচে বেশ কয়েকটি বল বাউন্ডারির বাইরে গিয়ে আছড়ে পড়ে। কিন্তু দর্শকাসনে থাকা কেউই সেই সব ক্যাচ ধরতে পারেননি। সেখানে অফিসার ফ্র্যাঙ্কের ক্যাচ রীতিমতো প্রশংসার দাবি রাখে। ব্যালান্স হারিয়েও বল হাতছাড়া করেননি তিনি। শোনা গেছে ক্যাচটি ধরতে গিয়ে নাকি তার প্যান্টও ছিঁড়ে গেছে। এটা নিয়ে রীতিমতো ট্রল হলেও অনেকেই পুলিশ কর্মকর্তার সমালোচনায় মেতেছেন। তাদের মতে, নিরাপত্তা ব্যবস্থা না দেখে ক্যাচ ধরে সেই পুলিশ কর্মকর্তা দায়িত্বে অবহেলা করেছে।

দেখুন ভিডিও :



মন্তব্য