kalerkantho



যৌন হেনস্থা : সাক্ষ্য দিলেন ভারতীয় ক্রিকেট কর্তারা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৮ ১২:২৮



যৌন হেনস্থা : সাক্ষ্য দিলেন ভারতীয় ক্রিকেট কর্তারা

রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন তার সাবেক কর্মস্থলের এক নারী সহকর্মী। ছবি : ইন্টারনেট

#মিটু আন্দোলনের ঝড় আছড়ে পড়েছে ভারতীয় ক্রিকেটে। কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ অফিসার রাহুল জোহরির বিরুদ্ধে যে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। সেই অভিযোগ তদন্তে গঠিত হয়েছে তদন্ত কমিটি। সেই কমিটির কাছে সোমবার সাক্ষ্য প্রদান করলেন বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের  (সিওএ) সদস্যরা।

পুরনো কর্মস্থলে নারী সহকর্মীকে যৌন নীপিড়ন করার অভিযোগ উঠেছিল জোহরির বিরুদ্ধে। চারদিকে তোলপাড় পড়ে গেলে জোহরিকে বহিস্কারের দাবি ওঠে। এপরেই গঠিত হয় তদন্ত কমিটি। ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, সাক্ষ্য দিতে যাওয়া সিওএ প্রতিনিধিদলে ছিলেন কমিটির প্রধান বিনোদ রাই এবং ডায়না এডুলজি। তদন্ত কমিটির সামনে এদিন আরও হাজির ছিলেন ভারতীয় বোর্ডের কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরি এবং আইপিএল নিয়ে মামলা করা আদিত্য ভার্মা।

তবে কমিটির কর্মপদ্ধতি নিয়ে প্রশ্ন উঠছে। কারণ তদন্ত কমিটি আগামী ১৫ নভেম্বর তাদের প্রতিবেদন লিখে জমা দেবে সেই সিওএর কাছে। দেশটির ক্রিকেট বোর্ডের এক সদস্য প্রশ্ন তুলেছেন, 'বিনোদ রাই কমিটি গঠন করেছে আবার ওর কাছেই তদন্তের রিপোর্ট জমা পড়বে। এটা একটু অদ্ভুত নয়? কমিটির সামনে তো সাবা করিমদেরও ডাকা উচিত ছিল।'



মন্তব্য