kalerkantho



মেসির প্রত্যাবর্তন ম্যাচে হারল বার্সেলোনা

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৮ ১২:১১



মেসির প্রত্যাবর্তন ম্যাচে হারল বার্সেলোনা

ছবি : এএফপি

হাতের ইনজুরি কাটিয়ে উঠে বার্সেলোনার জার্সিতে প্রথমবারের মতো মাঠে নামলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। দুর্দান্ত পারফর্মেন্সে জোড়া গোলও করলেন। কিন্তু রিয়াল বেতিসের কাছে বার্সেলোনা হেরে গেল ৪-৩ গোলে। এই হারের পরেও অবশ্য লা লিগায় শীর্ষস্থানেই থাকল বার্সেলোনা। কিন্তু তাদের চ্যালেঞ্জ জানাচ্ছে আতলেতিকো মাদ্রিদ। ১২ ম্যাচ খেলে বার্সার পয়েন্ট এখন ২৪। সমান সংখ্যক ম্যাচের পরে আতলেতিকোর সংগ্রহ ২৩।

২০ বছর পর ক্যাম্প ন্যুতে বার্সেলোনাকে হারিয়ে দিয়েছে রিয়াল বেতিস। কারণ, বিগত ২০ বছরে এই বিখ্যাত কাতালান ক্লাবটির রক্ষণ কখনই এতটা নড়বড়ে অবস্থায় দেখা যায়নি। কোচ আর্নেস্তো ভালভার্দে নিশ্চিতভাবেই উদ্বেগে থাকবেন তাদের পরবর্তী ম্যাচের কথা ভেবে। যে ম্যাচে মেসিদের খেলতে হবে দিয়েগো সিমিওনের আতলেতিকোর বিপক্ষে। যারা লা লিগায় এবার শেষ ৬টি ম্যাচেই গোল পেয়েছে!

বেতিসের হয়ে গোল করলেন জুনিয়র ফিরপো, জোয়াকুইন, জিওভানি, লো সেলো এবং সের্খিয়ো ক্যানালস। আর বার্সার হয়ে মেসির জোড়া গোল ছাড়া অন্যটি করলেন আরতুরো ভিদাল। মেসির একটি গোল অবশ্য পেনাল্টি থেকে। ৯২তম মিনিটে বার্সার তৃতীয় গোলটি করেন মেসি। লুইস সুয়ারেস ব্যাকপোস্টে পাস বাড়িয়েছিলেন ভিদালকে। যা টোকা মেরে তিনি পাঠিয়ে দেন মেসির কাছে। গোলও হয়।

কিন্তু খেলা তখন একেবারে শেষের দিকে। বার্সার পক্ষে সমতা ফেরানোও বেশ কঠিন ছিল। তার মধ্যে খেলার ৮২ মিনিটে ইভান রাকিতিচ দুই বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ায় বার্সার কাজটা আরও কঠিন হয়ে যায়। পরিস্থিতি যা দাঁড়িয়ছে, তাতে আতলেতিকোর বিপক্ষে মাঝমাঠ থেকে আক্রমণ তৈরি করার গুরুত্বপূর্ণ ফুটবলারকেই পাচ্ছেন না ভালভার্দে।



মন্তব্য