kalerkantho



সিটির ঝড়ে উড়ে গেল ম্যান ইউ

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৮ ১১:৫৮



সিটির ঝড়ে উড়ে গেল ম্যান ইউ

ছবি : এএফপি

বহুল আলোচিত ম্যাঞ্চেস্টার ডার্বি বিপুল বিক্রমে জিতে নিয়েছে পেপ গার্দিওলার দল। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি আগ্রহ ছিল যে ম্যাচ ঘিরে, সেই ম্যাচে হোসে মরিনহোর দল হেরে গেছে ৩-১ ব্যবধানে। ফলাফল অবশ্য অপ্রত্যাশিত নয়। ম্যাচের আগে বিশেষজ্ঞরা এগিয়ে রেখেছিলেন সিটিকেই। সেই ধারণাই সঠিক প্রমাণ করলেন সোর্হিও আগুয়েরো, ডেভিড সিলভা এবং ইকাই গুন্ডোয়ানরা।

বরাবরের মতোই এদিন ধীরগতিতে শুরু করে মরিনহোর দল। কিন্তু ঘরের মাঠে শুরু থেকেই গতিময় ফুটবল খেলেন গার্দিওলার শিষ্যরা। ১২ মিনিটের মধ্যেই সিটি এগিয়ে যায় সিলভা-র গোলে। সিটি এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে ড্রেসিংরুমে ফেরে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই, ৪৮ মিনিটে ব্যবধান বাড়ান আগুয়েরো। তার ১০ মিনিট পরেই পেনাল্টি বক্সের মধ্যে লোমেরু লুকাকুকে এডেরসন ফাউল করায় পেনাল্টি থেকে গোল শোধ করেন মার্সিয়াল।

নির্ধারিত সময় শেষ হওয়ার চার মিনিট আগে ফের ব্যবধান বাড়িয়ে নেন গুন্ডোয়ান। এই জয়ের ফলে ১২ ম্যাচে ৩২ পয়েন্ট পেয়ে লিগ তালিকার শীর্ষে। যেখানে তাদের সঙ্গে ১২ পয়েন্টের দূরত্বে থেকে আট নম্বরে ম্যান ইউ।   

এদিকে, সুইস তারকা জার্দান শাচিরির সৌজন্যে ফুলহ্যামের বিপক্ষে ২-০ গোলের জয়ে পুরো পয়েন্ট তুলে নিয়ে দুই নম্বরে আছে লিভারপুল। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেডের কাছে হারের পরে দ্য রেডসের ম্যানেজার জার্গেন ক্লপ তার ফুটবলারদের জেগে উঠতে বলেছিলেন। কথাও রাখলেন মোহাম্মদ সালাহরা। নিজেদের মাঠে এই সহজ জয়ের পরে লিগ টেবলে লিভারপুলের পয়েন্ট দাঁড়াল ৩০।

 



মন্তব্য