kalerkantho


স্টেডিয়ামে দুর্ঘটনা থেকে বাঁচলেন গাভাস্কার-মাঞ্জেরকার

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৮ ২০:৪৭



স্টেডিয়ামে দুর্ঘটনা থেকে বাঁচলেন গাভাস্কার-মাঞ্জেরকার

ভারতের লখনৌর একানায় নবনির্মিত স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নামে। ভারত-ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজ দিয়েই ২৪ বছর পর লখনৌয়ের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। কিন্তু উদ্যোক্তাদের গাফিলতিতে ফিকে হতে যাচ্ছিল উৎসবের আমেজ। মঙ্গলবার এই আন্তর্জাতিক স্টেডিয়ামে কমেন্ট্রি বক্সে দরজার কাঁচ ভেঙে অল্পের জন্য বাঁচলেন সুনীল গাভাস্কার এবং সঞ্জয় মাঞ্জরেকার।

৫২তম স্টেডিয়াম হিসেবে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করার ছাড়পত্র পেয়েছে স্টেডিয়ামটি। কিন্তু উদ্যোক্তাদের গাফিলতিতে এদিন ঘটে যেতে পারত মারাত্মক দুর্ঘটনা। ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টি-টোয়েন্টি চলাকালীন দুই ধারাভাষ্যকর সুনীল গাভাস্কার এবং সঞ্জয় মাঞ্জেরকার এদিন কমেন্ট্রি বক্সে প্রবেশ করতে গেলে হঠাৎই কমেন্ট্রি বক্সের দরজার কাঁচ ভেঙে পড়ে। কিন্তু কপাল জোরে কোনো বড়সড় দুর্ঘটনা ঘটার হাত থেকে রক্ষা পান এই দুই সাবেক ক্রিকেটার তথা বর্তমান ধারাভাষ্যকর।

দুর্ঘটনার ভয়াবহতা জানাতে গিয়ে মাঞ্জেরকার জানিয়েছেন, 'একটা দরজার কাঁচ তাসের মত টুকরো টুকরো হয়ে ভেঙে পড়ে। ভাগ্যক্রমে ঘটনায় কেউ আহত হয়নি। সবাই সুস্থ আছি।'

অব্যবস্থাপনার আরও নিদর্শন মিলেছে এই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, খেলা চলাকালীন প্রায়শই মিডিয়া বক্সে বিদ্যুৎ এবং ইন্টারনেট বিচ্ছিন্ন হয়ে পড়ায় সমস্যায় পড়েন সাংবাদিকরা। কিন্তু ৫০ হাজার আসনবিশিষ্ট এই স্টেডিয়াম ব্যক্তিগত মালিকানাধীন হওয়ায় কর্মকর্তাদেরও নাকি কিছু করার ছিল না!



মন্তব্য