kalerkantho


একাই ৮ উইকেট নিলেন নাইম হাসান!

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৮ ২০:০৯



একাই ৮ উইকেট নিলেন নাইম হাসান!

জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় স্তরে ঢাকা বিভাগের বিপক্ষে বল হাতে ৮ উইকেট নিয়েছেন চট্টগ্রামের বিভাগের অফ-স্পিনার নাইম হাসান। তার দুর্দান্ত বোলিংয়ে প্রথম দিনেই ২৮৮ রানে অল-আউট ঢাকা বিভাগ। প্রথম দিন শেষে ঢাকা মেট্রোর বিপক্ষে ৯ উইকেটে ২৯২ রান তুলেছে সিলেট বিভাগ।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ঢাকা বিভাগ। শুরুটা ভালো ছিলো তাদের। দুই ওপেনার সাইফ হাসান ও আব্দুল মাজিদ ৮২ রানের জুটি গড়েন। সাইফ ৪১ রানে থামলেও হাফ-সেঞ্চুরি তুলে বড় স্কোরের পথে হাটতে থাকেন মাজিদ। কিন্তু ৭২ রানে থেমে যান মাজিদ। ২০ বছল বয়সী নাইমের দ্বিতীয় শিকার হন মাজিদ।

এরপর আরও ৬ উইকেট নিয়ে ঢাকা বিভাগের ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেননি নাইম। তারপরও ৫৭ রানের দায়িত্বপূর্ণ ইনিংস খেলেন শুভাগত হোম। এছাড়া শেষের দিকে নাজমুল হোসেন মিলন ৩৫ ও শাহাদাত হোসেন ৩৪ রান করেন। ২২ রানে অপরাজিত থাকেন মাহবুবুল আলম অনিক। ৩৫ ওভারে ১০৬ রান খরচ করে ৮ উইকেট নেন নাইম। প্রথম শ্রেনীর ক্রিকেটে এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং। আগেরটি ১১৯ রানে ৬টি। এছাড়া ১৩ ম্যাচের প্রথম শ্রেনির ক্রিকেটে দ্বিতীয়বারের মত পাঁচ বা ততোধিক উইকেট পেলেন তিনি।

এই স্তরের আরেক ম্যাচে রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াইয়ে শামিল হয় ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেয় ঢাকা মেট্রো। ব্যাট হাতে সিলেটের পক্ষে তিন ব্যাটসম্যান হাফ-সেঞ্চুরি করেছেন। ওপেনার শাহনাজ আহমেদ ৬০, জাকির হাসান ৫০ ও শাহানুর রহমান ৫৪ রান করেন। এছাড়া আরেক ওপেনার ইমতিয়াজ হোসেন ৩১ ও আবু জায়েদ ২৬ রান করেন। ঢাকা মেট্রোর কাজি অনিক, আরাফাত সানি ও মোহাম্মদ আশরাফুল ২টি করে উইকেট নেন।



মন্তব্য