kalerkantho


প্রশ্ন শুনে ইমরুল হেসেই অস্থির

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৮ ১৮:০৯



প্রশ্ন শুনে ইমরুল হেসেই অস্থির

জিম্বাবুয়ের বিপক্ষে মারকাটারি সেঞ্চুরি করে নিজেকে আবারও লাইমলাইটে এনেছেন ইমরুল কায়েস। ক্যারিয়ারসেরা ইনিংস খেলার পর স্বাভাবিকভাবেই গণমাধ্যমের আগ্রহের কেন্দ্রে আছেন তিনি। মিরপুরে রবিবারের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন ইমরুল। অনেক প্রশ্নের পাশাপাশি এক সাংবাদিক এমন এক প্রশ্ন করে বসলেন, যাতে হেসেই অস্থির হয়ে পড়লেন ইমরুল। তার সঙ্গে সাংবাদিকরাও যোগ দিল হাসিতে!

প্রশ্নটি ছিল ইমরুলের নাম নিয়ে। 'ইমরুল কায়েস' নামের আড়ালে তার আরেকটি নাম আছে- 'পটু'। সতীর্থরা তাকে এই নামেই ডেকে থাকেন। সাংবাদিকের জিজ্ঞাসা ছিল, এই নাম কীভাবে ইমরুলের হয়ে গেল? বারবার জাতীয় দল থেকে বাদ পড়ে আবারও ফিরে আসার লড়াইয়ে 'পটু' বলেই কি এই নাম? প্রশ্ন শুনে একচোট হেসে নিলেন ইমরুল। তারপর বললেন আসল কাহিনী। জাতীয় দলে আসার আগে ইমরুল খেলতেন ভিক্টোরিয়ায়। আসলে 'পটু' নামটা ভিক্টোরিয়া ক্লাবের এক অফিশিয়ালের। 

ক্রিকেটাঙ্গনে পরিচিত 'পটু ভাই' ইমরুলের ভাষায়, 'তার নামটি নিয়ে সতীর্থ লেগ স্পিনার হুমায়ূন কবীরের সঙ্গে সবসময় মজা করতাম। একটা সময় দেখি যে আমাকে সবাই 'পটু' নামে ডাকতে শুরু করেছে! আমি এক খেলোয়াড়কে ডাকতাম এই নামে। পরে এটাই আমার ডাক নাম হয়ে গেছে কীভাবে বুঝলাম না!'



মন্তব্য