kalerkantho


১১ বছর পর মেসি-রোনালদো বিহীন এল ক্ল্যাসিকো

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৮ ১৭:২৩



১১ বছর পর মেসি-রোনালদো বিহীন এল ক্ল্যাসিকো

ইনজুরিতে ছিটকে গেলেন মেসি। ছবি : বিবিসি

এল ক্ল্যাসিকো মানেই তো টানটান উত্তেজনা। মাঠে দর্শকের ঢল আর টিভির সামনে বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী। গত প্রায় এক দশক ধরে এই সুপার ম্যাচের মূল আকর্ষণ ছিল লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোর লড়াই। কিন্তু ২০০৭ সালের ডিসেম্বরের পর এই প্রথমবারের মতো এল ক্ল্যাসিকোতে খেলছেন না এই দুই মহাতারকা। তাতে কি উত্তেজনা কমবে এল ক্ল্যাসিকোর?

গত শনিবার সেভিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচে হাতের হাড়ের ইনজুরিতে পড়ায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন আর্জন্টাইন ফুটবল জাদুকর মেসি। অন্যদিকে রিয়াল মাদ্রিদ থেকে মৌসুমের শুরুতে দলবদল করে জুভেন্তাসে যোগ দিয়েছেন রোনালদো। আর এ কারণেই আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে মেসি-রোনালদো বিহীন এল ক্ল্যাসিকো।

ক্যাম্প ন্যুতে ফিলিপ কুতিনহোর দুই মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এরপর ২৬ মিনিটে মাঠ ত্যাগের আগে ১২ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেছিলেন মেসি। সেভিয়ার ফ্র্যাংকো ভাজকুয়েজের সাথে ধাক্কা লেগে মেসি মাটিতে পড়ে গেলে ডান হাতে ব্যথা পান। প্রাথমিক চিকিৎসা শেষে সুস্থ না হওয়ায় তাকে মাঠের বাইরে নিয়ে আসা হয়। তার স্থানে বদলি হিসেবে মাঠে নামেন ওসমানে দেম্বেলে।

এর আগে ফিলিপ কুতিনহোর গোলে ম্যাচের মাত্র ২ মিনিটেই এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। এই গোলে অ্যাসিস্ট করেছিলেন মেসি। পেনাল্টি থেকে ৬৩ মিনিটে লুইস সুয়ারেজ বার্সার পক্ষে তৃতীয় গোলটি করেন। পাবলো সারাবিয়া ও লুইস মুরিয়েলের গোলে সেভিয়া দুই গোল পরিশোধ করলেও ইভান রাকিটিচের ভলিতে বার্সা জয় নিশ্চিত হয়। টেবিলের তৃতীয় স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে দারুণ এই জয়ে লা লিগায় শীর্ষে উঠে এসেছে কাতালান জায়ান্টরা।

মেসি-রোনালদোর আধিপত্যে যেখানে শুধুমাত্র এল ক্ল্যাসিকোই নয় পুরো লা লিগাই মেতে থাকতো সেখানে এবারের মৌসুমে দুই দলের দুই সুপারস্টারের অনুপস্থিতিতে ম্যাচটির আবহ অনেকটাই ফিকে হয়ে যাবে বলেই সংশ্লিষ্ঠদের ধারণা। মেসি বার্সেলোনার হয়ে ক্যারিয়ার শুরু করার পর থেকে বার্সা কখনই মেসিকে ছাড়া এল ক্ল্যাসিকো জিততে পারেনি।



মন্তব্য