kalerkantho


‘এমন সুযোগ জীবনে আর নাও আসতে পারে’

বিশ্বকাপ ট্রফি চট্টগ্রামে

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৮ ১১:২০



‘এমন সুযোগ জীবনে আর নাও আসতে পারে’

ফাইল ফটো

চট্টগ্রামের ক্রিকেট ভক্তদের জন্য এবার বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি এসেছে বন্দরনগরীতে। আগামী বছর বসবে বিশ্বকাপ ক্রিকেটের আসর। এর আগেই ‘ট্রফি ভ্রমণ’ এর অংশ হিসেবে বিশ্ব ঘুরছে সোনালি ট্রফিটি।

বিশ্বকাপের ট্রফিটি এক নজর দেখতে স্টেডিয়াম পাড়ায় ভিড় জমান ক্রিকেটপ্রেমীরা। লাইন ধরে দাঁড়িয়ে তারা স্বচ্ছ বাক্সে ঘেরা ট্রফি দেখেন। প্রায় সবাই তুলে রাখেন সেলফিও। হাজার হোক বিশ্বকাপ ট্রফি বলে কথা। এমন সুযোগ জীবনে আর নাও আসতে পারে বলে মন্তব্য করছেন অনেকেই।

গতকাল শনিবার সকালের ফ্লাইটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আনা হয় ট্রফিটি। এরপর এটি চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে নিয়ে আসেন বিসিবির কর্মকর্তারা। স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন টেনিস কোর্টে স্থাপিত মঞ্চে সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত ইউনিসেফের উদ্যোগে নগরীর সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ট্রফিটি প্রদর্শন করা হয়। এরপর সন্ধ্যা ৬টা পর্যন্ত এটি সবার জন্য উন্মুক্ত করে রাখা হয়।
 
প্রায় ১১ কেজি ওজনের বিশ্বকাপ ট্রফিটি ৫টি মহাদেশের ২১টি দেশের ৬০টি শহরে প্রদর্শনের কথা রয়েছে। বিশ্বের ৬ নম্বর দেশ হিসেবে ট্রফিটি এখন বাংলাদেশে। এর আগে ২৭ আগস্ট দুবাইয়ে আইসিসি’র সদর দফতর থেকে শুরু হয় বিশ্বকাপ ট্রফির ভ্রমণ। বাংলাদেশ থেকে ট্রফিটি যাবে নেপালে। ১৯ ফেব্রুয়ারি এটি ইংল্যান্ডে পৌঁছাবে।



মন্তব্য