kalerkantho


রবিবার সেই পাঁচজনের তিনজন খেলবেন টাইগারদের বিপক্ষে

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৮ ১৭:৫৭



রবিবার সেই পাঁচজনের তিনজন খেলবেন টাইগারদের বিপক্ষে

বাম থেকে- ব্রেন্ডন টেইলর, এলটন চিগাম্বুরা এবং হ্যামিল্টন মাসাকাদজা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ। রবিবার দুপুর আড়াইটায় শুরু হবে খেলা। বাংলাদেশের ক্রিকেটের অকৃত্রিম বন্ধু জিম্বাবুয়ে তাদের সেই পুরনো জৌলুস হারিয়েছে। লড়াইটা এখন একচেটিয়া বাংলাদেশের দখলে। কিন্তু এই ম্যাচেই দারুণ একটা ঘটনা ঘটতে যাচ্ছে জিম্বাবুয়ের জন্য।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের বিপক্ষে এ পর্যন্ত ১ হাজার রান পূর্ণ করেছেন বিশ্বের পাঁচ জন ব্যাটসম্যান। তাদের মধ্যে তিনজনই জিম্বাবুয়ের। তারা হলেন- ব্রেন্ডন টেইলর, এলটন চিগুম্বুরা ও হ্যামিল্টন মাসাকাদজা। অন্য দুই ব্যাটসম্যান হলেন- শ্রীলঙ্কার দুই কিংবদন্তি সনাথ জয়াসুরিয়া এবং কুমার সাঙ্গাকারা।

সর্বোচ্চ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন টেইলর। ৪৭ ম্যাচে ১২২২ রান করেছেন তিনি। দ্বিতীয়স্থানে আছেন সাঙ্গাকারা। ৩১ ম্যাচে ১২০৬ রান করেছেন সাঙ্গা। এরপরের দুটি স্থান চিগুম্বুরা ও মাসাকাদজার। চিগুম্বুরা ৫৩ ম্যাচে ১১৯৫ ও মাসাকাদজা ৪৯ ম্যাচে ১১৫২ রান করেন। ২২ ম্যাচে ১০৩০ রান নিয়ে এই তালিকায় সবার শেষে আছেন জয়সুরিয়া।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে ১ হাজার রান করা জিম্বাবুয়ের তিন ব্যাটসম্যানই আগামীকাল সিরিজের প্রথম ওয়ানডেতে খেলবেন। তেমন কোনো চাপ না থাকলেও জিম্বাবুয়ের এই তিন সিনিয়র ক্রিকেটারের ফেরা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন অধিনায়ক মাশরাফি। তাই সিরিজটি নিয়ে হেলাফেলা না করতে সবাইকে আজ সতর্ক করেছেন টাইগার ক্যাপ্টেন।



মন্তব্য