kalerkantho


শ্রীলংকার বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৮ ০২:২৭



শ্রীলংকার বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড

শ্রীলংকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ডাবল লিড নিলো সফরকারী ইংল্যান্ড। গতরাতে বৃষ্টিবিঘ্নিত সিরিজের তৃতীয় ম্যাচে লংকানদের ৭ উইকেটে হারিয়েছে ইংলিশরা। ফলে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। বৃষ্টি আইনে দ্বিতীয় ওয়ানডেতে ৩১ রানে জয় পেয়েছিলো ইংল্যান্ড।

বৃষ্টির কারণে ক্যান্ডিতে ২১ ওভারে নামিয়ে আনা ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ইংল্যান্ড। ব্যাটিং-এ নেমে ভালো শুরুই ছিলো শ্রীলংকার দুই ওপেনার নিরোশান ডিকবেলা ও সাদিরা সামারাবিক্রমা। ৩৩ বলে ৫৭ রানের জুটি গড়েন তারা। এরমধ্যে ৩৬ রান অবদান ছিলো ডিকবেলার। ২০ বল মোকাবেলা করে ৮টি চারের সহায়তায় নিজের ইনিংসটি সাজান ডিকবেলা।

বড় ইনিংস খেলার আভাস দিয়ে ৩৫ রানে থেমে যান সামারাবিক্রমা। তার ৩৪ বলের ইনিংসে ৪টি চার ছিলো। এরপর অধিনায়ক দিনেশ চান্ডিমালের ৪২ বলে ৩৪ ও দাসুন শানাকার ১০ বলে ২১ রানের সুবাদে ২১ ওভারে ৯ উইকেটে ১৫০ রানের সংগ্রহ পায় শ্রীলংকা। বল হাতে ইংল্যান্ডের আদিল রশিদ ৪টি ও টম কারান ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ১৫১ রানের টার্গেটে খেলতে নেমে ৩৪ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। তৃতীয় উইকেটে ৪৬ রানের জুটি গড়ে দলকে চাপমুক্ত করেন ওপেনার জেসন রয় ও অধিনায়ক ইয়োইন মরগান। ৩টি চার ও ২টি ছক্কায় ২৬ বলে ৪১ রান করে রয় ফিরলেও বেন স্টোকসকে নিয়ে ১৫ বল বাকী রেখেই দলের জয় নিশ্চিত করেন মরগান। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৭৩ রান যোগ করেন মরগান ও স্টোকস।

৭টি চারে ৪৯ বলে অপরাজিত ৫৮ রান করেন মরগান। ১টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে অপরাজিত ৩৫ রান করেন স্টোকস। শ্রীলংকার আমিলা আপনসো ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের রশিদ। একই ভেন্যুতে আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ওয়ানডে।



মন্তব্য