kalerkantho


টিভিতে বেসামাল মন্তব্য: মরিনহোকে শোকজ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৮ ১৩:০৬



টিভিতে বেসামাল মন্তব্য: মরিনহোকে শোকজ

ছবি : এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা কয়েক ম্যাচ ব্যর্থতার কারণে ব্যাপক চাপ ও সমালোচনার মাঝে ছিলেন হোসে মরিনহো। ম্যান ইউ বস গত ৬ অক্টোবর নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচ জয়ের পর তার সেই দুঃসময় কাটার ইঙ্গিত মেলে। কিন্তু এই আনন্দেই কিনা এক টিভি সাক্ষাতকারে সমালোচকদের উদ্দেশ্যে বেসামাল অঙ্গভঙ্গিসহ মন্তব্য করে বসেন মরিনহো। সেই মন্তব্যের জেরে এখন তিনি নিষেধাজ্ঞা মুখে।

মরিনহোর বিপক্ষে 'অযাচিত মন্তব্য' করা অভিযোগ তুলেছে ফুটবল অ্যাসেসিয়েশন। তাকে আগামী ২০ অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে এমন মন্তব্যের পেছনের কারণ দর্শাতে বলা হয়েছে।

ওল্ড ট্যাফোর্ডের ম্যাচটিতে দুই গোলে পিছিয়ে থেকেও এ্যালেক্সিস সানচেজের ইনজুরি টাইমের গোলে ইউনাইটেড ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। এই ম্যাচের আগে ইউনাইটেডে নিজের ভবিষ্যত নিয়ে ভীষণ চাপের মুখে ছিলেন কোচ মরিনহো। এমনকি গণমাধ্যমে এমন রিপোর্টও প্রকাশ হয়েছিল যে নিউক্যাসেলের বিপক্ষে ফলাফল যাই হোক না কেন মরিনহোকে তার চাকুরি হারাতে হবে।

ফুটবল এসোসিয়েশনের এক মুখপাত্র বলেছেন, 'ম্যাচটির পর হোসে মরিনহোর মন্তব্যের বিপক্ষে অভিযোগ আনা হয়েছে। ফুটেজে দেখা গেছে সেখানে মরিনহো যে ধরনের মন্তব্য করেছেন তা শালীন নয়। এই অভিযোগ নিয়ে তার যদি আত্মপক্ষ সমর্থন করার থাকে, তবে সেটা শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে জানাতে হবে।'

অভিযোগ প্রমানিত হলে মরিনহোকে সর্বোচ্চ শাস্তি হিসেবে টাচলাইন থেকে নিষিদ্ধ করা হতে পারে। ২০১৬-১৭ মৌসুম দুটি ভিন্ন অভিযোগে এক ম্যাচ নিষিদ্ধ ও সর্বমোট ৫৮ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছিল 'দ্য স্পেশাল ওয়ান' খ্যাত এই কোচ কে।



মন্তব্য