kalerkantho


তাসকিনের ক্যারিয়ারসেরা বোলিং

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৮ ১২:৪৯



তাসকিনের ক্যারিয়ারসেরা বোলিং

আফগানিস্তান প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে দুই ম্যাচ বসে থেকে ফিরে এসেছেন দেশে। ফিরেই যোগ দিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। চলতি জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের টায়ার-২ এর ম্যাচে ঢাকা মেট্রোর হয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই স্পিড স্টারের সেরা বোলিং ফিগার। তার বোলিং তোপে চট্টগ্রাম বিভাগ গুটিয়ে গেছে ২৩৬ রানে। তাসামুল হক করেছেন সেঞ্চুরি।

৬ উইকেটে ১৮৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে চট্টগ্রাম বিভাগ। তৃতীয় দিনে মোট ১৮ ওভার ব্যাটিং করেই গুটিয়ে যায় তারা। আগের দিন ৮১ রানে অপরাজিত থাকা তাসামুল হক প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১৩তম সেঞ্চুরিটি তুলে নেন।  দলীয় ২৩৪ রানে ২৬৩ মিনিট ক্রিজে থেকে ১৮৫ বলে ১৩ চার আর ২ ছক্কায় আউট হন ১১৬ রানে। এছাড়া দ্বিতীয় দিনে ২১ রানে অপরাজিত মেহেদি হাসান রানা তৃতীয় দিনে ৫ রান যোগ করে আউট হয়েছেন।

তাসামুলকে আউট করেই ইনিংসে নিজের পঞ্চম উইকেটের দেখা পান তাসকিন আহমেদ। প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে তার সেরা বোলিং ফিগার ছিল ৬৬ রানে ৪ উইকেট। আজ চট্টগ্রামের বিপক্ষে ২০.৩ ওভার বল করে ৩ মেডেনসহ ৬৭ রানে নিয়েছেন ৫ উইকেট।পাশাপাশি আরাফাত সানি ৫৩ রানে ২টি ও শহিদুল ইসলাম ৫৬ রানে ২ উইকেট পান। তবে সবচেয়ে ইকোনোমিক্যাল বোলার ছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০ ওভার বোলিং করে ৯ মেডেনসহ ৩০ রানে নেন ১টি উইকেট।



মন্তব্য