kalerkantho


আমি সবসময় সততার সঙ্গে কাজ করি : জয়াসুরিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৮ ২০:২২



আমি সবসময় সততার সঙ্গে কাজ করি : জয়াসুরিয়া

বিশ্ব ক্রিকেটাঙ্গনে সোমবার বোমা ফাটিয়েছে আইসিসি। লঙ্কান ক্রিকেট কিংবদন্তি সনাথ জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতি ও তথ্য গোপনের অভিযোগ এনেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। এসব অভিযোগের জবাবে 'মাতারা হারিক্যান' খ্যাত বিধ্বংসী এই সাবেক ব্যাটসম্যান বলেছেন, তিনি সব সময় সততা ও ন্যায় পথে হাঁটেন।

৪৯ বছর বয়সী জয়সুরিয়ার বিরুদ্ধে আইসসির দুর্নীতি দমন ইউনিট দুটি ধারায় অভিযোগ এনেছে। ১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী এই ক্রিকেট তারকার বিরুদ্ধে 'টেম্পারিং বা আলামত নষ্ট করা' এবং 'তদন্তে অসহযোগিতার অভিযোগ' এনেছে আইসিসি। অভিযোগে বলা হয়, জয়সুরিয়া শ্রীলঙ্কা দল নির্বাচক কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকার সময় ম্যাচ ফিক্সিং, পিচ ফিক্সিং সহ অন্যান্য দুর্নীতির অভিযোগ তদন্তে যথাযথ সহায়তা করেননি।

জবাবে এ বিবৃতিতে সাবেক এ গ্রেট বলেন, 'ক্রিকেট সংক্রান্ত এবং জীবনের যেকোনো বিষয়ে আমি সব সময় স্বচ্ছতা ও সততার সঙ্গে কাজ করি। অতীতেও যেমন করেছি, ভবিষ্যতেও এটা অব্যাহত রাখব। ম্যাচ ফিক্সিং, পিচ ফিক্সিং বা অন্য কোনো দুর্নীতির অভিযোগের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।'

আইসিসির এই অভিযোগের জবাব দেয়ার জন্য ১৪দিন সময় দেওয়া হয়েছে জয়সুরিয়াকে। এদিকে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন জয়াসুরিয়ার বিরুদ্ধে এই অভিযোগের সমর্থনে বলেছেন, আইসিসি তদন্ত করলে আরও অনেক নাম বের হয়ে আসবে।



মন্তব্য