kalerkantho


গেইল নিচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৮ ১৮:৩৭



গেইল নিচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি!

আরও দুই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২০ সালে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের সময় ক্যারিবীয় দানব ক্রিস গেইলের বয়স হবে ৪১। দলে সুযোগ পাবেন কিনা সে বিষয়ে বিস্তর সন্দেহ আছে। কিন্তু বিশ্বকাপের প্রস্তুতি নিতেই নাকি বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক সংখিপ্ত ভার্সনের লিগ খেলছেন ওয়েস্ট ইন্ডিজের এই বিধ্বংসী ব্যাটসম্যান।

সম্প্রতি ভারত ও বাংলাদেশের বিপক্ষে ক্যারিবীয় দলের আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম প্রত্যাহার করলেও ইংল্যান্ড সিরিজে খেলবেন বলে নিশ্চিত করেছেন গেইল। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ৩৯ বছর বয়সী গেইল বলেন, মেগা ওই ইভেন্টের প্রস্তুতি হিসেবে তিনি বর্তমানে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে রান পেতে মনোনিবেশ করেছেন।

গেইলের উদ্ধৃতি দিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, 'ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে অবশ্যই আমাকে পাওয়া যাবে। আগামী বিশ্বকাপে যাতে ভাল করতে পারি তার প্রস্তুতি হিসেবেই এই মুহূর্তে এ ধরনের (ফ্যাঞ্চাইজি ক্রিকেট) রান করছি।'

আগামী বছর অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতির কথা উল্লেখ করে বর্তমানে আফগানিস্তান প্রিমিয়ার লিগে(এপিএল) খেলা বাঁ-হাতি এ ব্যাটসম্যান বলেন, তাকে কেবলমাত্র সময় বের করতে এবং ফিটনেস নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, 'আমাকে শুধুমাত্র নিজের সময় ও সুচি বের করতে হবে এবং ফিট থাকাটা নিশ্চিত করতে হবে। এপিএল শেষে আমার সামনে ব্যস্ত সূচি রয়েছে। সামনে টি-১০ ক্রিকেট রয়েছে এবং এরপর বিশ্বকাপের আগে আরো অনেক খেলা আছে।'

আগামী বছর ২০ ফেব্রুয়ারি-২ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের।



মন্তব্য