kalerkantho


৬ বলে ৪ উইকেট হারিয়ে দিশেহারা পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৮ ১৫:১৭



৬ বলে ৪ উইকেট হারিয়ে দিশেহারা পাকিস্তান

ধ্বংসের নায়ক নাথান লায়নের একটি অ্যাকশন। ছবি : এএফপি

কথিত 'হোম গ্রাউন্ড' আবুধাবিতে মুখ থুবড়ে পড়েছে পাকিস্তান। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে স্মিথ-ওয়ার্নার বিহীন অস্ট্রেলিয়ার বিধ্বংসী বোলিং আক্রমণের সামনে ৬ বলের মধ্যে ৪ উইকেট হারিয়েছে 'স্বাগতিক'রা। ১ উইকেটে ৫৭ স্কোরটা চোখের পলকে হয়ে গেছে ৫ উইকেটে ৫৭! আর এই ধ্বংসযজ্ঞ যিনি করেছেন, তার নাম নাথান লায়ন। কিন্তু এই ধ্বংসাত্মক বোলিং করেও হ্যাটট্রিক হয়নি তার।

দলীয় ৫ রানে আগের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে জাতীয় দলে প্রত্যাবর্তনের রূপকথা লেখা মোহাম্মদ হাফিজ প্যাভিলিয়েন ফিরেন। এরপরেও ইনিংসের ১৯তম ওভার পর্যন্ত সব ঠিকই ছিল। দ্বিতীয় উইকেটে সেই ধাক্কা সামলে উঠেছিলেন ফখর ও আজহার আলীর জুটি। দুজনে মিলে ৫০ রান যোগ করার পরই পাকিস্তানের ইনিংসে ধসের শুরু। 

২০তম ওভারে বোলিংয়ে এসে ধ্বংসের সূচনা করেন লায়ন। শেষ দুই বলে আজহার আলী ও হারিস সোহেলকে ফিরিয়ে দেন তিনি। ফিরতি ওভারের নিজের পরের ওভারের প্রথম বলটায় উইকেট পাননি। পেলেই হ্যাটট্রিকটা হয়ে যেত। তবে ঠিক এর পরের বলে উইকেট তুলে নেন। এবার শিকারের নাম আসাদ শফিক।

এক বল বিরতিতে বাবর আজমকে বোল্ড করে দেন তিনি। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করতেই ১০ বলের মধ্যে ৩ থেকে ৬ নম্বর ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে পাকিস্তান। এর মধ্যে হারিস, আসাদ ও বাবর ফিরেছেন 'ডাক' মেরে। অধিনায়ক সরফরাজকে সঙ্গী করে হাফ সেঞ্চুরি করে ফেলা ওপেনার ফখর জামান বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩৫.৫ ওভারে ৫ উইকেটে ১২৬ রান।



মন্তব্য