kalerkantho


সৌম্যর ব্যাটে রান আসছেই

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৮ ২০:২৬



সৌম্যর ব্যাটে রান আসছেই

জাতীয় লিগের প্রথম রাউন্ডে সেঞ্চুরি করেছিলেন। তার আগে একদিনের নোটিশে এশিয়া কাপ খেলতে গিয়ে ফাইনালে খেলেছিলেন কার্যকর এক ইনিংস।  জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে খুলনার এ টপঅর্ডার ব্যাটসম্যান খেলেছেন ১৪১ বলে ৭৬ রানের ধৈর্যশীল ইনিংস। এসবই বলে দিচ্ছে, খারাপ সময় কাটিয়ে আবারও স্বরূপে ফিরছেন এই ড্যাশিং ওপেনার।

সোমবার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে সৌম্য ও এনামুল হক বিজয়ের (৫৬) অর্ধশতকে প্রথম দিন শেষে খুলনা ৭ উইকেট হারিয়ে তুলেছে ২৭২ রান। ওয়ানডে দলে জায়গা হারানো দুই ক্রিকেটার সৌম্য-বিজয় মিলে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ১১১ রান। ৪ উইকেট নিয়ে রংপুরের বাঁহাতি পেসার সাজেদুল ইসলাম দিনের সেরা। মোহাম্মদ সাদ্দাম নিয়েছেন একটি উইকেট।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে সৌম্য জায়গা না পাওয়ায় বেশ সমালোচনা হয়েছে। তাকে আফগান প্রিমিয়ার লিগে (এপিএল) খেলারও ছাড়পত্র দেয়নি বিসিবি। এসবের ব্যখ্যায় বিসিবির নির্বাচকেরা বলেছেন, সৌম্য যাতে বেশি সময় ব্যাটিং অনুশীলন করতে পারে, সেজন্য তাকে ঘরোয়া চার দিনের ম্যাচ খেলতে বলা হয়েছে। জাতীয় দলের এই ভবিষ্যত সম্ভাবনাকে এখনই হারাতে চায় না ক্রিকেট বোর্ড। সৌম্য তার প্রতিদান দিয়েই যাচ্ছেন।



মন্তব্য